• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু গোল্ডকাপ অক্টোবরে, বাফুফের বার্ষিক সভা ১৬ নভেম্বর

  ক্রীড়া প্রতিবেদক

২৪ আগস্ট ২০১৯, ২২:১২
বাফুফের নির্বাহী কমিটির ১৬তম সভায় উপস্থিত সদস্যরা
বাফুফের নির্বাহী কমিটির ১৬তম সভায় উপস্থিত সদস্যরা (ছবি : বাফুফে)

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২৫ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত। কিন্তু তা এক মাস পিছিয়ে নতুন তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ২২ অক্টোবর পর্দা উঠবে টুর্নামেন্টির চলবে ২ নভেম্বর পর্যন্ত। শনিবার (২৪ আগস্ট) বাফুফের নির্বাহী কমিটির ১৬তম সভায় এই সিদ্ধান্ত হয়।

একই সঙ্গে বাফুফের এজিএমের তারিখও নির্ধারণ করা হয়। আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা বা এজিএম। সভা শেষে বিষয়গুলো জানিয়েছেন বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিল অনুমোদন করা হয় উক্ত সভায়। এতে দুই দলের অবনমনের সিদ্ধান্ত বহাল। অর্থাৎ বিসিএলে নেমে গেল বিজেএমসি ও নোফেল স্পোর্টিং ক্লাব। পাঁচ ক্লাব এর আগে বাফুফের কাছে অনুরোধ করেছিল দু’টির বদলে একটি দলকে অবনমন করাতে।

এ বিষয়ে সালাম মুর্শেদী বলেন, ‘আমরা বাইলজই মেনে চলেছি।’

বঙ্গবন্ধু গোল্ডকাপ ২২ অক্টোবর শুরু হওয়ায় চট্টগ্রামের শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের প্রস্তাবিত সময়ের সাথে সাংঘর্ষিক হচ্ছে। তাই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামীকাল রবিবার শেখ কামাল ফুটবলের আয়োজক চট্টগ্রাম আবাহনীর কর্মকর্তাদের সঙ্গে মিটিং বাফুফের। আগামী পেশাদার লিগ নিয়ে সিদ্ধান্ত নিতে ২৬ সেপ্টেম্বর সোমবার পেশাদার লিগ কমিটির সভা।

সালাম মুর্শেদী আরও জানান, ‘রবিবার দলবদল শেষে ৭ সেপ্টেম্বর থেকে ১৩ দলের সিঙ্গেল লিগের সিনিয়র ডিভিশন ফুটবল।’ বাফুফের সভায় এএফসি কাপে ভালো করা ঢাকা আবাহনী এবং এএফসির সপ্তাহের সেরা গোল বিবেচিত হওয়া এই দলের গোলদাতা মামুনুল ও সোহেল রানাকে ধন্যবাদ দেয়া হয়।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড