• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইগো’ কমানোর কৌশল শিখছেন কোহলি!

  ক্রীড়া ডেস্ক

২৪ আগস্ট ২০১৯, ১৫:৩৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিরাট কোহলি ও ভারতীয় ক্রিকেট যেন একই সুতোয় গাঁথা। মাঠে হোক কিংবা মাঠের বাইরে, বরাবরই আগ্রাসী ভারতীয় অধিনায়ক। আগ্রাসী মনোভাবের কারণে ক্রিকেটের ২২ গজে দুর্দান্ত সাফল্য মিললেও মাঠের বাইরে ডানহাতি এই ব্যাটসম্যানের সঙ্গী হয়েছে বিতর্ক-সমালোচনা। তবে নিজের এই আগ্রাসী মনোভাবকে নিয়ন্ত্রণে নেওয়ার জন্য চেষ্টা করছেন কাপ্তান কোহলি; সেই জন্যই তো ম্যাচের ফাঁকে স্টিভেন সিলভাস্টারের বই ‘ডিটক্স ইওর ইগো: সেভেন ইজি স্টেপস টু অ্যাচিভিং ফ্রিডম, হ্য়াপিনেস অ্যান্ড সাকসেস ইন ইওর লাইফ’ বইটি পড়ছেন!

উইন্ডিজ সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টিম ইন্ডিয়া এখন চলমান টেস্ট খেলা নিয়ে ব্যস্ত; কোহলির সেখানেই বইটি পড়ছিলেন; প্রথম টেস্টের প্রথম দিন রবীন্দ্র জাদেজা যখন দলকে একটা স্কোর উপহার দেওয়ার জন্য লড়াই করছেন, তখন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের দিকে ক্যামেরা গেল। যেখানে দেখা যায়- কোহলির হাতে স্টিভেন সিলভাস্টারের বই ‘ডিটক্স ইওর ইগো: সেভেন ইজি স্টেপস টু অ্যাচিভিং ফ্রিডম, হ্যাপিনেস অ্যান্ড সাকসেস ইন ইওর লাইফ’ বইটি পড়ছেন।

আক্রমণাত্মক মনোভাবের কারণে একাধিকবার ‘অহঙ্কারী’ ক্রিকেটার হিসেবেই ভারত অধিনায়ক সমালোচিত হয়েছেন। ফলে তার হাতে যখন এই বই দেখতে পেলেন দর্শকরা, তখন আর নিজের আটকাতে পারেননি তারা; একজন টুইটারে লিখেছেন , 'সবশেষ ‘অহঙ্কারী’ কোহলি পড়ছেন ‘ডিটক্স ইওর ইগো’ বইটি।'

অ্যান্টিগা টেস্টে উইন্ডিজদের বিপক্ষে প্রথম ইনিংসে ২ রানে অলআউট হয়েছে ভারত। শুরুর ব্যাটিং বিপর্যয়ের পরও রাহানে ও জাদেজার কল্যাণে এ সম্মানজনক সংগ্রহ পায় কোহলিরা।

জবাবে ৮ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা; ১০৮ রানের পিছিয়ে থেকে আজ তৃতীয় দিনের খেলা শুরু করবে উইন্ডিজ।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড