• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাশেজে লজ্জার রেকর্ড গড়ে ৬৭ তে অলআউট ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

২৩ আগস্ট ২০১৯, ১৯:৩৮
জশ হ্যাজেলউড
হেডিংলিতে ৩০ রানে পাঁচ উইকেট নেন হ্যাজেলউড (ছবি : সংগৃহীত)

অ্যাশেজে ইংল্যান্ডের সর্বনিম্ন সংগ্রহ ৪৫ রান। ১৮৮৭ সালে সিডনিতে এই লজ্জাজনক স্কোর গড়েছিল ইংলিশ শিবির। টেস্ট দ্বৈরথে অজিদের সঙ্গে সর্বনিম্ন রানের অধিকাংশই গত শতাব্দী বা তার আগে। এই শতাব্দীতে অ্যাশেজে ইংল্যান্ড সর্বনিম্ন ৭৯ রানে অলআউট হয় ২০০২ সালে লর্ডসে। এবার ১৭ বছর পর লিডসের হেডিংলিতে ৬৭ রানে অলআউট হয়ে কম সংগ্রহের নতুন রেকর্ড গড়ল তারা।

টেস্টের প্রথম দিনে আর্চারের বিধ্বংসী পেসে ১৭৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। তার পাল্টা আঘাত সহ্য করল রুটরা অজি পেস ত্রয়ীর কল্যাণে। হ্যাজেলউড একাই শিকার করেন পাঁচ উইকেট, কামিন্স তিনটি ও প্যাটিনসন নেন দুটি উইকেট। ১২ রান করে ইংলিশদের হয়ে একমাত্র দুই অঙ্কের মুখ দেখেন জো ডেনলি।

হ্যাজেলউডের মাধ্যমে ব্রেক থ্রু আদায় করে অস্ট্রেলিয়া। ১০ রানে মাথায় ফিরে যান জেসন রয়। দ্বিতীয় উইকেটে কোনো রান যোগ করতে পারেনি স্বাগতিকরা। অধিনায়ক জো রুট শূন্যতে ফিরে যান হ্যাজেলউডের বলে।

ওপেনার বার্নস এ ম্যাচে হাল ধরতে পারেননি। নয় রান করে কামিন্সের বলে বিদায় নেন তিনি। আর অহেতুক শট খেলতে গিয়ে আউট গত ম্যাচের নায়ক স্টোকস। প্রথম ওভার করতে এসে তাকে বিদায় করেন প্যাটিনসন। পরে ডেনলিকেও ক্রিজ থেকে বিদায় করেন এ ডানহাতি পেসার। এতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড।

মধ্যাহ্ন বিরতির আগে হ্যাজেলউডের ফিরিয়ে দেন বেয়ারস্টোকে। ছয় উইকেটে ৫৪ রানে প্রথম সেশন শেষ করে রুট বাহিনী। বিরতির পর প্রথম বলে অজিরা সাফল্য পায় কামিন্সের দুর্দান্ত বাউন্সারে। ক্রিস ওকস বিদায় নেন পাঁচ রানে।

হ্যাজেলউডও কামিন্সের পথ অনুসরণ করেন। দ্বিতীয় সেশনে নেমে প্রথম বল করতে এসে ইংল্যান্ডের শেষ ভরসা বাটলারকে প্যাভিলিয়নে পাঠান তিনি। শেষ দুই উইকেটে ১১ রান যোগ করে ইংলিশরা। এতে ১১২ রানের লিড পায় অস্ট্রেলিয়া।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড