• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলিদের নতুন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর

  ক্রীড়া ডেস্ক

২৩ আগস্ট ২০১৯, ১৪:০০
বিক্রম রাঠোর (ছবি : সংগৃহীত)
বিক্রম রাঠোর (ছবি : সংগৃহীত)

প্রত্যাশা মতোই ভারতীয় দলের কোচেদের দল থেকে ছিটকে গেলেন সঞ্জয় বাঙ্গার। বিরাট কোহলিদের পরবর্তী ব্যাটিং কোচ হয়েছেন প্রাক্তন জাতীয় দলের ক্রিকেটার বিক্রম রাঠোর।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ভারতীয় ক্রিকেট নির্বাচন কমিটির প্রধান এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন কমিটি ভারতীয় দলের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের চূড়ান্ত বাছাই করা প্রার্থী তালিকা বেছে নিল। যেখানে ভারত জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী ছাড়াও বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরের চাকরি টিকে গেছে।

টিম ইন্ডিয়ার নতুন বোলিং কোচ বিক্রম রাঠোর জাতীয় দলের হয়ে ৬টি টেস্ট ম্যাচ ও ৭টি ওয়ানডে খেলেছেন। অর্থাৎ, জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা নেই বললেই চলে; তবে ঘরোয়া ক্রিকেটে ছিলেন একজন প্রসিদ্ধ ক্রিকেটার। পাঞ্জাব ও হিমাচল প্রদেশের হয়ে ১৪৬ ফার্স্ট ক্লাস ম্যাচে করেছেন ১১ হাজার ৪৭৩ রান! এছাড়া ২০১২-১৬ সময়কালে উত্তরাঞ্চলের নির্বাচক হিসেবে জাতীয় নির্বাচক কমিটিতেও ছিলেন তিনি।

বাঙ্গারের বিরুদ্ধে অভিযোগ উঠছে, টিমের সিদ্ধান্ত শেষ মুহূর্তে বদলে ফেলেন তিনি; ব্যাটিং অর্ডার ঠিক করার মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে তার ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। অনেক ক্ষেত্রেই তার সঙ্গে সহমত হতে পারছিল না টিম ম্যানেজমেন্টের অনেক সদস্য।

এই তো দ্বাদশ বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে মহেন্দ্র সিং ধোনিকে কী করে হার্দিক পান্ডিয়ার পরে নামানো হলো, সেই প্রশ্নে তোলপাড় হয়েছে ভারতীয় ক্রিকেট। এই সিদ্ধান্তের পেছনে বাঙ্গারের ভূমিকা গুরুত্বপূর্ণ ছিল বলে অভিযোগ রয়েছে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড