• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেদারল্যান্ডে থাই নারীদের হারাল বাংলাদেশের মেয়েরা

  অধিকার ডেস্ক    ২৩ আগস্ট ২০১৯, ০৯:১৮

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ফেভারিটদের মতোই স্কটল্যান্ডে অনুষ্ঠেয় নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে গেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের ঝালিয়ে নিতে নেদারল্যান্ডে প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেখানে বৃহস্পতিবার (২২ আগস্ট) থাইল্যান্ড নারীদের ৬ উইকেটে হারিয়ে নিজেদের সামর্থ্যের জানান দেয় বাঘিনীরা।

প্রথমে ব্যাটিং করে থাই নারী দল ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ৬১ রান সংগ্রহ করে। দারুন বোলিং করেছেন অধিনায়ক সালমা (৪-০-৬-২)। জাহানারা ৪ ওভারে ১৫ রান খরচায় পেয়েছেন একটি উইকেট। নাহিদা আক্তারও করেছেন দারুন বোলিং (৪-০-৬-১)।

তবে লো স্কোরিং এই ম্যাচে জবাবে নেমে বাংলাদেশ নারী দলের ব্যাটাররা হতাশ করেছেন। আয়েশা রহমান ২২ এবং পিংকিং ২২ রান করে করেছেন। ওপেনার হ্যাপি ৬, জ্যোতি ১১ নট আউট, এবং রিতু মনি ৫ নট আউট ছিলেন। ম্যাচে ছোট লক্ষ্যও যেন বড় হয়ে উঠেছিল বাংলাদেশের সামনে। ৬২ রানের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশ মাত্র ৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে।

প্রস্তুতি ম্যাচ শেষে নেদারল্যান্ড থেকে বাংলাদেশ দল উড়াল দেবে স্কটল্যান্ডে, যেখানে বসবে বিশ্বকাপ বাছাইয়ের এবারের আসর। আগামী ৩১ আগস্ট থেকে শুরু হবে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। বাছাইপর্বে চ্যাম্পিয়ন অথবা রানার্সআপ হতে পারলে মিলবে ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলবে আগামী ৩১ আগস্ট, ১ সেপ্টেম্বর ও ৩ সেপ্টেম্বর। বাছাইপর্বের সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ ও ৭ সেপ্টেম্বর।

সংক্ষিপ্ত স্কোর :

থাইল্যান্ড নারী দল : ৬৮/৫ (২০ ওভার) (কোনচারোয়েনকা ৩০, বুচাথাম ২০; সালমা ২/৬, নাহিদা ১/৬)।

বাংলাদেশ নারী দল : ৬৯/৪ (১৯.৩ ওভার) (আয়েশা ২২, ফারজানা ২২; টিপ্পচ ১/৮, পাদুংলার্ড ১/১১)।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড