• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেস্ট ওপেনিংয়ে রোহিতকে চান গাঙ্গুলি

  ক্রীড়া ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ২২:৪৬
রোহিত শর্মা
ভারতীয় ওপেনার রোহিত শর্মা (ছবি: সংগৃহীত)

ওয়ানডেতে ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা। তবে ওয়ানডেতে তিনি যতটা ধারাবাহিক টেস্টে ঠিক ততটাই অধারাবাহিক। যার ফলে ১২ বছরের ওয়ানডে ক্যারিয়ারে টেস্ট খেলার সুযোগ পেয়েছেন মাত্র ২৭টি। জায়গা পাননি চলমান অ্যান্টিগা টেস্টেও।

বিশ্বকাপে দুর্দান্ত খেলেছেন রোহিত শর্মা। তার ফলস্বরুপ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে একাদশে জায়গা পেয়েছে। তবে প্রথম টেস্টের একাদশে জায়গা হয়নি তার। টেস্টে মূলত মিডল অর্ডারে ব্যাট করে থাকেন তিনি। তাই অজিঙ্কা রাহানের কাছে জায়গা হারিয়েছেন এ ব্যাটসম্যান।

তবে সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির মতে, রোহিত শর্মাকে মিডল ওয়ার্ডারে নয়, বরং ওপেনিংয়ে সুযোগ দেয়া উচিৎ। এক ভারতীয় পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে গাঙ্গুলি বলেন, 'বিশ্বকাপে রোহিত দুর্দান্ত খেলেছে, তবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সফরে সে যাওয়া-আসার মধ্যে ছিল। অস্ট্রেলিয়ায় রাহানেও নিজের ছন্দে ছিল না। আমার পরামর্শ হলো, রোহিতের বিশ্বকাপের ভালো ফর্মকে কাজে লাগিয়ে তাকে ওপেনিংয়ে স্থায়ী করা হোক। আর রাহানে মিডল অর্ডারেই খেলুক।'

উল্লেখ্য, ক্যারিয়ারে মাত্র ২৭টি টেস্টে খেলার সুযোগ পেয়েছেন রোহিত। ৪৭ ইনিংসে ব্যাট করে ৩৯.৬২ গড়ে রান করেছেন ১৫৮৭। তিনটি শতকের পাশাপাশি হাঁকিয়েছেন ১০টি অর্ধশতক। মারকুটে এ ব্যাটসম্যানের ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরি থাকলেও টেস্টে কোনো ডাবল সেঞ্চুরি নেই।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড