• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেইমার নাটকে ‘নায়ক’ বার্সা, ‘ভিলেন’ রিয়াল!

  ক্রীড়া ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ১৩:৪৩
নেইমার (ছবি : সংগৃহীত)
নেইমার (ছবি : সংগৃহীত)

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার পিএসজি ছাড়তে মরিয়া। পিএজসিও নানা চেষ্টা তদবির করে ব্যর্থ হয়ে নেইমারকে বেচতে রাজি। এই ব্রাজিলিয়ানকে দলে নিতে মরিয়া কাতালান ক্লাব বার্সেলোনা। নেইমার নিজেও আসতে রাজি মেসি-সুয়ারেজদের সঙ্গে কাঁধে-কাঁধ মিলিয়ে খেলতে; কিন্তু তাকে যে আসতে দিচ্ছে না স্পেনের আরেক ক্লাব রিয়াল মাদ্রিদ; নেইমারকে নিয়ে এই নাটকের নায়ক তো বার্সা তবে ভিলেনের চরিত্রে আছেন রিয়াল! নতুন করে আবার যোগ দিয়েছে ইতালির ক্লাব জুভেন্তাস! গণমাধ্যমের গুঞ্জন অন্তত সেরকমই।

বার্সার প্রাণভোমরা মেসি চান নেইমার বার্সায় আসুক; নেইমারকে ফেরাতে মেসি নাকি বার্সার কর্তাদের অনুরোধও করেছেন। সে কারণে নেইমারকে কিনতে পিএসজির সঙ্গে দর কষাকষি শুরু করেছে কাতালনরা। তাকে পেতে ১৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও পাঠানো হয়েছিল, এ খবর বার-বার নেইমারকে পেতে প্রস্তাবে বিরক্ত পিএসজি- সেজন্য পিএসজির ধমকও খেয়েছে বার্সেলোনা!

‘ঘরের ছেলে’ নেইমার ঘরে ফিরতে মরিয়া হলেও রিয়াল চায় না বার্সায় ফিরুক স; শোনা যাচ্ছে নেইমারের বিষয়ে বার্সর সমস্ত প্রস্তাব প্রত্যাখ্যানের পেছনে কলকাঠি নাড়ছে আসলে রিয়ালই। নেইমারকে কিনতে গোপনে গোপনে চেষ্টাও চালাচ্ছে তারা।

ইউরোপের একাধিক সংবাদমাধ্যম দাবি- নেইমারের জন্য পিএসজির ২৫০ মিলিয়ন ইউরোর অযৌক্তিক দাম হাঁকানো কিংবা অন্য কারও সঙ্গে বিনিময়ে রাজি না হওয়া কিংবা ধারে পাঠাতেও রাজি না হওয়ার পেছনে রিয়ালের হাত আছে; কারণ একটাই পিএসজির সঙ্গে রিয়ালের সুসম্পর্ক। আর এটিকে হাতিয়ার বানিয়ে এসব করছে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

তবে রিয়ালের প্রস্তাবও যে আমলে নিচ্ছে পিএসজি এমনটি নয়; এখন পর্যন্ত ৩ বার প্রকাশ্যে নেইমারকে কেনার চেষ্টা করে ব্যর্থ হয়েছে রিয়াল। তাই এবার নেইমারকে কিনতে গোপনে গোপনে চেষ্টা চালাচ্ছে তারা। শুধু কি তাই- নেইমারের জন্য রিয়ালের ১০০ মিলিয়ন ইউরো+৩ খেলোয়াড়কে দেওয়ার প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে পিএসজি। সূত্র ফ্রান্সের সবচেয়ে প্রভাবশালী ক্রীড়া দৈনিক ‘লেকিপ’-এর।

এই দুই ক্লাবের নানা নাটকীয়তায় জমে উঠেছে নেইমারের দল বদল-কাণ্ড। কখনো কখনো তা হয়ে উঠছে রহস্যময়ও। স্পেনের দল বদলের উইন্ডো বন্ধ হতে আর ১৩ দিন বাকি। এই সময়ের মধ্যেই নেইমারকে কিনতে হবে। এ জন্যই পিএসজির সঙ্গে তাড়াহুড়ো করে আলোচনা চালিয়ে যাচ্ছে বার্সা। অপরদিকে পরিস্থিতি পর্যবেক্ষণেই সন্তুষ্ট রিয়াল। কারণ কাতালানরা এখনো সফল হয়নি। চিরপ্রতিদ্বন্দ্বীদের এই ব্যর্থতা নিশ্চিতভাবেই আশার আলো দেখাচ্ছে রিয়ালকে। তবে নেইমার নাটকে নতুন প্রতিদ্বন্দ্বী হিসেবে হাজির হয়েছে জুভেন্তাস, যা বার্সা ও রিয়াল উভয়ের জন্যই দুশ্চিন্তার কারণ।

সবশেষ বড় প্রশ্ন বাকি ১৩ দিনের মধ্যে ঠিক হবে কি নেইমারের ভাগ্য?

ওডি/এএপি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড