• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি রোনালদোকে ভালো খেলোয়াড় বানিয়েছে, রোনালদো মেসিকে

  ক্রীড়া ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ১২:৫০
মেসি-রোনালদো
ফুটবলের দুই মহা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

বর্তমান সময়ের সেরা দুই ফুটবলারের নাম উঠতেই সবার আগে চলে আসবে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে ফুটবল বিশ্বে নিজেদের আধিপত্য বিস্তার করে যাচ্ছেন এই দুই মহাতারকা। গত এক দশক সময়জুড়ে ব্যক্তিগত সকল অর্জন ভাগাভাগি করে নিয়েছেন দুজন।

তাইও একটা প্রশ্ন উঠে আসে বার বার। কে সেরা? লিওনেল মেসি নাকি ক্রিস্টিয়ানো রোনালদো? দুই জনের সমর্থকরা তাই তো দুইজনকে বানিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী। আর ব্যক্তিগত সাফল্য অর্জনে ঠিক চিরপ্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে দুইজন।

দুই জনের এমন প্রতিদ্বন্দ্বিতার মাঝেও মেসি-রোনালদোর মধ্য সম্পর্কটা স্বাভাবিক। যদিও কখনো দুই জনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখনো গড়ে ওঠেনি। চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনায় খেলায় কিংবা ভিন্ন লিগে খেলার কারণে সেটা আর হয়ে ওঠেনি।

তবে রোনালদোর আশা একদিন তারা ভালো বন্ধু হতে পারবেন। কারণ তার ক্যারিয়ারে মেসির অবদার রয়েছে। তাইতো মেসির প্রতি নিজের শ্রদ্ধার কথাও জানিয়েছেন রোনালদো। সিআর সেভেন বলেছেন, ‘এখন পর্যন্ত ওর যা ক্যারিয়ার আমি সেটা শ্রদ্ধা করি। আর সে কিন্তু নিজেই বলেছে আমি স্প্যানিশ লিগ ছেড়ে আসায় ওরও সমস্যা হয়েছে। কারণ এটা এমন এক প্রতিদ্বন্দ্বিতা যার গুরুত্ব সে বোঝে। এটা ভালো যে ফুটবলে এমন এক প্রতিদ্বন্দ্বিতা আছে, তবে এটা ব্যতিক্রম কিছু নয়। বাস্কেটবলে মাইকেল জর্ডানের প্রতিদ্বন্দ্বী ছিল। ফর্মুলা ওয়ানে আরতোন সেনা ও অ্যালেইন প্রস্টের মধ্যে ছিল। সব খেলার বড় প্রতিদ্বন্দ্বিতার মধ্যে একটি মিল খুঁজে পাওয়া যায়, আর সেটা হলো এটা সুস্থ প্রতিদ্বন্দ্বিতা। মেসি আমাকে ভালো খেলোয়াড় বানিয়েছে, আর আমি তাকে।’

পর্তুগিজ চ্যানেল টিভিআইয়ের সঙ্গে দীর্ঘ এক সাক্ষাৎকার জুভেন্টাসের এই তারকা কথাগুলো বলেন। রোনালদে সেখানে মেসির সঙ্গে ডিনার করার ইচ্ছেও পোষন করেন। ‘মেসির সঙ্গে আমার দারুণ পেশাদারি সম্পর্ক। কারণ আমরা দুজনই ১৫ বছর ধরে একই মুহূর্ত ভাগাভাগি করছি। আমি ওর সঙ্গে কখনো ডিনারে হয়তো যাইনি।, কিন্তু ভবিষ্যতে কেন নয়? এটা করতে আমার কোনো আপত্তি নেই।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড