• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার এমসিসির আজীবন সদস্য হলেন মিচেল জনসন

  ক্রীড়া ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ১৯:২৮
অস্ট্রেলিয়ার সাবেক পেসার মিচেল জনসন
অস্ট্রেলিয়ার সাবেক পেসার মিচেল জনসন (ছবি : সংগৃহীত)

কয়দিন আগেই মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যের সম্মালনা পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। এবার সেই সম্মাননা পেলেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা পেসার মিচেল জনসন।

এক টুইট বার্তা দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে এমসিসি কর্তৃপক্ষ। এমসিসি তাদের অফিশিয়াল টুইটারে লিখেছে, ‘এমসিসি অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার মিচেল জনসনকে ক্লাবের একজন সম্মানিত আজীবন সদস্য হিসেবে ঘোষণা করছে।’

ক্রিকেটের নিয়ম নির্ধারক সংস্থার এমন সম্মাননা পেয়ে বেশ উচ্ছ্বসিত ২০০৭ ও ২০১৫ বিশ্বকাপ জয়ী দলের সদস্য জনসন। যদিও বেশ অবাক হয়েছেন বাঁহাতি এই পেসার।

জনসন বলেছেন, ‘এটা অসাধারণ অনুভূতি এবং আমি কখনো ভাবিনি একজন সম্মানিত আজীবন সদস্য হিসেবে লর্ডসে বসব। এমসিসির স্বীকৃতি পাওয়া অনেক আনন্দের। এ অবস্থানে আসতে পেরে আমি সত্যিই সম্মানিত ও গর্বিত।’

অস্ট্রেলিয়ার হয়ে ২০০৫ সালে অভিষেক হওয়া জনসন ২০১৫ সালের শেষ দিকে অবসর নেন। ৭৩ টেস্টে ২৮.৪০ গড়ে ৩১৩ উইকেট শিকার করেছেন তিনি। ২০১৩-১৪ মৌসুমে সেরা সময় কাটিয়েছেন বাঁহাতি এই পেসার। আট টেস্টে ৫৯ উইকেট নিয়েছেন জনসন। সেই বছর অ্যাশেজে বিধ্বংসী ছিলেন এই ফাস্ট বোলার। তার দুর্দান্ত পারফরম্যান্সে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া। এছাড়া অজিদের হয়ে ১৫৩ ওয়ানডেতে ২৩৯টি এবং ৩০টি টি-টুয়েন্টি ম্যাচে ৩৮টি উইকেট শিকার করেন সাবেক এই পেসার।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড