• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কাকে হারিয়ে সমতায় ফিরল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ১৮:২৮
বাংলাদেশ ইমার্জিং দল
বাংলাদেশ ইমার্জিং দল ও শ্রীলঙ্কা ইমার্জিং দলের ম্যাচের একটি মুহূর্ত (ছবি: সংগৃহীত)

সাভারে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা ইমার্জিং দলকে হারিয়ে ৩ ম্যাচ সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ ইমার্জিং দল। ইয়াসির আলির ৮৫ ও নাজমুল হাসান শান্তর ৭৭ রানের ওপর ভর করে ২ উইকেটেরে জয় পায় বাংলাদেশ।

২৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৬৪ রানেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। এরপর বড় জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান শান্ত ও ইয়াসির আলি। এ দুইজন গড়ে তুলেন ১২০ রানের জুটি। ১৮৪ রানে ৭৭ রান করে আউট হন শান্ত। এরপর ৮৫ রান করে ইয়াসির আলি আউট হলে হাররে শঙ্কা জাগে বাংলাদেশ শিবিরে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৬১ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষ ওভারে বাংলাদেশের দরকার হয় ১২ রান। এমন অবস্থায় টানা দুই বলে দুই ছয় মেরে দলের জয় নিশ্চিত করে ইয়াসিন আরাফাত মিশু। এ ম্যাচ জয়ে সিরিজে ১-১ এ সমতায় ফিরল আফিফরা।

এর আগে ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা ইমার্জিং দল। ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় সফরকারীরা। দলীয় ৩১ রানে লঙ্কান শিবিরে আঘাত হানেন তরুণ স্পিনার নাইম হাসান। তবে এরপর নিশাঙ্কা ও আশালঙ্কা দলের হাল ধরেন। দলীয় ৯৭ ও ব্যক্তিগত ৫৫ রানে নিশাঙ্কাকে আউট করেন আমিনুল ইসলাম। তবে মেন্ডিসের ৬৫, আশালঙ্কার ৪৫ ও ড্যানিয়েলের ৪৩ রানের ওপর ভর করে ৪৯.৪ ওভারে অলআউট হওয়ার আগে ২৭৩ রানের বড় সংগ্রহ করে অলআউট হয়।

বাংলাদেশের পক্ষে শফিকুল ইসলাম ৩ উইকেট শিকার করেন। এছাড়া নাইম হাসান ২, সুমন খান ১, আমিনুল ইসলাম ১ ও ইয়াসিন আরাফাত ১ উইকেট শিকার করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড