• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ভারতীয় মেয়েদের ছয় গোল হকিতে

  ক্রীড়া ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ০৯:৫৪
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

এক দলের প্রস্তুতি ৩ বছরের, আরেক দলের প্রস্তুতি কেবল ৩ মাসের! বলছি ভারতের সাই (স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া) একাডেমির মেয়ে আর বাংলাদেশের মেয়েদের প্রস্তুতির কথা। স্বল্প সময়ের প্রস্তুতিতে ভারতের দলের সঙ্গে কুলিয়ে ওঠা যে সহজ নয়, তা ৬ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচেই টের পেয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (২০ আগস্ট) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দলকে ৬-০ গোলে হারিয়েছে ভারতের মেয়েরা।

সাই একাডেমির এই দলটি অনেক শক্তিশালী; কেনোনা গত বছর নভেম্বরে কলকাতা ওয়ারিয়র্স নামে ভারতের মেয়েদের একটি দল ৩ ম্যাচে ম্যাচের সিরিজ খেলেছিল ঢাকায়। ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশের মেয়েরা। তবে প্রতিপক্ষ হিসেবে সাই একাডেমির এই দলটি সহজ নয়। এই দলটি যে বাংলাদেশের মেয়েদের তুলনায় বেশি শক্তিশালী ম্যাচ শেষে কোচ হেদায়েতুল ইসলাম রাজিব স্বীকার করেছেন, ‘কলকাতার দলটি আসলে তেমন মানের ছিল না। এই দলটি অনেক শক্তিশালী। এতটা চাপে আমাদের মেয়েরা আগে কখনো খেলেনি। খেলতে খেলতে চাপটা কাটিয়ে উঠতে পারবে। তাই এই সিরিজ খেলাটা ভালোই হবে আমাদের জন্য।’ 

শুরু থেকেই বাংলাদেশকে চেপে ধরে ভারতের মেয়েরা। প্রস্তুতি, অভিজ্ঞতা আর সামর্থ্যে তারা যে এগিয়ে সেটা বোঝাতে থাকে প্রথম মিনিট থেকেই। প্রথম কোয়ার্টারে, অর্থাৎ ১৫ মিনিটে ৭ সাতটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় সফরকারী মেয়েরা। যদিও সবগুলো ঠেকিয়ে বাংলাদেশের মেয়েরা পার করে দেয় প্রথম কোয়ার্টার। ৮ পেনাল্টি কর্নারে গোল করতে ব্যর্থ ভারতের মেয়েরা প্রথম সাফল্য পান দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে পেনাল্টি স্ট্রোক থেকে। 

সাই একাডেমির বিপক্ষে ম্যাচের পর নমিতা বলেন, ‘এ দলটি আমাদের চেয়ে অনেক ভালো। আমরা দীর্ঘ সময় ক্যাম্প করতে পারলে আরো চেষ্টা করতে পারতাম। কোচ আমাদের বলেছিলেন, হারো-জিতো যাই করো নিজেদের খেলাটা ধরে রাখার চেষ্টা করবা। আমরা সেটাই করেছি। আশা করি, পরের ম্যাচগুলো আরও ভালো হবে।’ 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড