• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই মাস ছুটি কাটিয়ে ফিরেছেন ফুটবল কোচ জেমি ডে

  ক্রীড়া ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১৫:৪৪
জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে
জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে (ছবি : সংগৃহীত)

২০২২ কাতার বিশ্বকাপের মূল বাছাই পর্বে অংশ নিতে প্রস্তুত বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী সেপ্টেম্বরে শুরু হবে লাল-সবুজের জার্সিধারীদের বিশ্বকাপ মিশন। গেল জুনে লাওসকে হারিয়ে বিশ্বকাপের মূল বাছাইপর্ব নিশ্চিত করে জামাল ভূঁইয়ারা।

লাওসের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচের পর পরই ছুটি কাটাতে দেশে গিয়েছিলেন জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। দুই মাস ছুটি কাটিয়ে আজ সকাল (সোমবার, ১৯ আগস্ট) সাড়ে ১১টায় ইংল্যান্ড থেকে ঢাকায় ফিরেছেন তিনি।

এ দিকে তিন দিন আগেই বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য ২৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাফুফে। আগামী ২৬ আগস্ট থেকে জেমি ডের অধীনে শুরু হবে জামাল ভূঁইয়াদের প্রস্তুতি। 

১ সেপ্টেম্বর তাজিকিস্তানের উদ্দেশে বিমান ধরবে লাল-সবুজের জার্সিধারীরা। এরপর ১০ সেপ্টেম্বর দুশানবের সেন্ট্রাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ২৬ আগস্ট থেকে শুরু হতে যাওয়া প্রস্তুতি ক্যাম্প চলবে ৩১ আগস্ট পর্যন্ত। এরপর ম্যাচের ১০ দিন আগে ২৩ সদস্যের স্কোয়াড নিয়ে জেমি ডে যাবেন তাজিকিস্তান। সেখানে কন্ডিশনিং ক্যাম্প করে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলবে বাংলাদেশ। তাজিকিস্তানের স্থানীয় লিগের দুটি ক্লাবের সঙ্গে ম্যাচ খেলার পরিকল্পনাও রয়েছে জেমি ডের।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড