• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

জোফ্রা আর্চারকে ধুয়ে দিলেন শোয়েব আখতার

  ক্রীড়া ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১৩:২৩
শোয়েব আখতার ও জোফ্রা আর্চার
শোয়েব আখতার ও জোফ্রা আর্চার

অ্যাশেজে লর্ডস টেস্টের মধ্য দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হয় জোফ্রা আর্চারের। অভিষেক ম্যাচে আর্চারের বাউন্সারে বড় রকমের বিপদ হয়ে যেতে পারত অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের।

বলতে গেলে কপাল জোরেই বেঁচে গেছেন স্মিথ। ঘণ্টায় ১৪৮.৭ কিলোমিটার বেগে আর্চার বাউন্সার দিয়েছিলেন স্মিথকে। বলের আঘাতে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন সাবেক অজি কাপ্তান। যন্ত্রণায় কাতর স্মিথ দীর্ঘক্ষণ মাঠেই শুয়ে ছিলেন। 

এমন অবস্থায় ইংল্যান্ডের অন্যান্য ক্রিকেটাররা স্মিথের পাশে এসে তার দেখভাল শুরু করে দেন কিন্তু একবারের জন্যও আর্চার আসেননি স্মিথকে দেখতে। আর এটা দেখেই বেজায় চটেছেন পাকিস্তানের কিংবদন্তি সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। স্মিথকে সৌজন্য না-দেখানোর জন্য আর্চারকে ধুয়ে দেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

রবিবার (১৮ আগস্ট) দুপুরে টুইটারে আখতার লেখেন, ‘বাউন্সার খেলারই অংশ কিন্তু যখন কোনো বোলার ব্যাটসম্যানকে মাথার ওপর বাউন্সার দেয়, আর সে যদি সেই বলের আঘাতে পড়ে যায়, তাহলে বোলারের অবশ্যই তার কাছে যাওয়া উচিত। একটা সৌজন্য বোধের প্রয়োজন। আর্চার এটা মোটেই ভালো করেনি। যখন স্মিথ যন্ত্রণায় কাতরাচ্ছিল ও তখন সরে এসেছিল। আমি এসব ক্ষেত্রে সবসময় ব্যাটসম্যানের কাছে ছুটে যেতাম।’

উল্লেখ্য, লর্ডস টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেসে যায় আর শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়। এতে ১-০তে এগিয়ে যায় সফরকারী অস্ট্রেলিয়া। দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট শিকার করেন আর্চার। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড