• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরু হলো টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প

  ক্রীড়া প্রতিবেদক

১৯ আগস্ট ২০১৯, ১১:৩২
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

আয়ারল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক শিরোপা জয়ের পর সমর্থকরা স্বপ্ন দেখা শুরু করেছিল জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে। স্বপ্ন দেখেছিল দ্বাদশ বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ অর্জন নিয়ে। কিন্তু সে স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হলো টাইগারদের ব্যর্থতায়। বিশ্বকাপের ব্যর্থতা ভুলতে চেয়েছিল শ্রীলঙ্কায় গিয়ে। কিন্তু সেখানে গিয়ে উল্টো পেল ‌‘কাটা ঘায়ে নুনের ছিটা’।

ইনজুরি, ব্যক্তিগত ছুটিসহ নানা কারণে ছড়িয়ে ছিটিয়ে আছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। এ দিকে কদিন পরই আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ খেলবে সাকিবরা। সব কিছু মিলিয়ে আবারও ক্রিকেটারদের চাঙা করতে পাঁচ দিনের কন্ডিশনিং ক্যাম্প রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ডাক পেয়েছে ৩৫ জন ক্রিকেটার।

এই ৩৫ ক্রিকেটার নিয়ে আজ থেকে শুরু হয়েছে কন্ডিশনিং ক্যাম্প। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (১৯ আগস্ট) সকালে লঙ্কান ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে সকাল সাড়ে ৮টায় শুরু হয় ফিটনেস ট্রেনিং।

আগামী ৩০ আগস্ট একটি টেস্ট ও ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় আসবে আফগানিস্তান জাতীয় দল। নয় দিন পর তিন জাতি টুর্নামেন্টে অংশ নিতে আসবে জিম্বাবুয়েও। পাঁচ দিনের এই কন্ডিশনিং ক্যাম্প আসন্ন সিরিজেরই পূর্ব প্রস্তুতি।

৩৫ সদস্যের প্রাথমিক দলটিতে ১০ জন তরুণ ক্রিকেটার রয়েছেন। যারা বর্তমানে হাই পারফরমেন্স ইউনিটের হয়ে শ্রীলঙ্কার ইমার্জিং দলের বিপক্ষে একদিনের সিরিজ খেলছেন।

এ দিকে এই ক্যাম্পে নেই বাংলাদেশ দলের দুই স্তম্ভ সাকিব আল হাসান ও তামিম ইকবাল। মূলত বিশ্রামের জন্য ছুটি নিয়েছেন তামিম। তাই তাকে বাদ দিয়েই ঘোষণা করা হয় কন্ডিশনিং ক্যাম্পে দল। আর টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব ছুটিতে আছেন যুক্তরাষ্ট্রে। মাকে নিয়ে হজ করতে যাওয়ার আগে স্ত্রী শিশির আর কন্যা অ্যালাইনাকে যুক্তরাষ্ট্রে রেখে গিয়েছিলেন সাকিব। হজ থেকে ফিরে তাদের আনতেই আসলে যুক্তরাষ্ট্র যাত্রা। জানা গেছে, ফিরতে ফিরতে ২৪ আগস্ট।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড