• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লর্ডস টেস্টে রোমাঞ্চকর ড্র, এগিয়ে রইল অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ০৯:২৫
লর্ডস টেস্ট
লর্ডস টেস্টের শেষ মুহূর্ত (ছবি : ক্রিকইনফো)

লর্ডস টেস্টে সমতায় ফিরতে চেয়েছিল স্বাগতিক ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া চেয়েছিল ব্যবধানটা বাড়িয়ে নিতে। কিন্তু বেরসিক বৃষ্টি ভাসিয়ে নিয়ে গেল প্রথম দিন। বাকি চার দিনের তৃতীয় দিন পর্যন্ত সময় লাগল দুই দলের প্রথম ইনিংস শেষ হতে। অ্যাশেজের দ্বিতীয় টেস্টটা যে ড্র হবে, কিছুটা আঁচ করা যাচ্ছিল এখানেই।

তবে রবিবার (১৮ আগস্ট) ম্যাচের শেষ দিনে বেশ উত্তেজনাই ছড়াল। কিছুটা রোমাঞ্চ জাগিয়ে শেষ পর্যন্ত ড্র-ই হলো লর্ডস টেস্ট। প্রথম টেস্ট জেতায় পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে রইল সফরকারী অস্ট্রেলিয়া। ১৯৯৭ সালের পর প্রথমবার ক্রিকেটের পুণ্যভূমি খ্যাত লন্ডনের এই ভেন্যুতে ড্র হলো টেস্ট।

অ্যাশেজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রতিদ্বন্দ্বিতা হয়েছে দেখার মতো। সফরকারীদের দেওয়া ২৬৭ রানের লক্ষ্য দিয়ে দারুণ লড়াই করেছে স্বাগতিকরা। শেষ পর্যন্ত মিডল অর্ডারের শক্ত প্রতিরোধে ম্যাচ বাঁচিয়েছে অস্ট্রেলিয়া। ৪ উইকেটে ৯৬ রানে পঞ্চম দিন খেলতে নামে ইংল্যান্ড। বেন স্টোকসের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৫৮ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা। লক্ষ্যে নেমে ৪৭.৩ ওভারে ৬ উইকেটে ১৫৪ রানে থামে অস্ট্রেলিয়া।

জস বাটলারের সঙ্গে স্টোকসের জুটিতে ইংল্যান্ড আগের দিনের বিপদ কাটিয়ে ওঠে। বাটলারকে (৩১) ফিরিয়ে ৯০ রানের এই জুটি ভাঙেন প্যাট কামিন্স। এরপর জনি বেয়ারস্টোর সঙ্গে ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন স্টোকস। ১৬৫ বলে ১১ চার ও ৩ ছয়ে ১১৫ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩০ রানে খেলছিলেন বেয়ারস্টো।

কামিন্স ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার। দুটি পান পিটার সিডল।

জেতার জন্য অস্ট্রেলিয়া পায় ৪৭ ওভার। কিন্তু ১৯ রানের মধ্যে ডেভিড ওয়ার্নার (৫) ও উসমান খাজা (২) জোফরা আর্চারের শিকার হলে ম্যাচ বাঁচানোতেই মনোযোগ দেয় সফরকারীরা। দলীয় ৪৭ রানে আরেক ওপেনার ক্যামেরন ব্যানক্রফট (১৬) বিদায় নিলে বিপদে পড়ে অজিরা। ঘাড়ে আঘাত নিয়ে এই ম্যাচ থেকে সরে দাঁড়ানো স্টিভেন স্মিথের বদলি নামা মারনাস ল্যাবুশ্যাগনের ব্যাটে প্রতিরোধ গড়ে তারা। ট্রাভিস হেডের সঙ্গে ৮৫ রানের জুটিতে এই বিপদ সামলায় অস্ট্রেলিয়া।

ল্যাবুশ্যাগনে ১০০ বলে ৫৯ রান করে জ্যাক লিচের শিকার হন। ১৭ রানের ব্যবধানে অজিরা ৩ উইকেট হারালেও হেডের সতর্ক ব্যাটিংয়ে ড্র করে অস্ট্রেলিয়া। ৯০ বল খেলে ৪২ রানে অপরাজিত ছিলেন তিনি।

আর্চার ও লিচ ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নিয়ে সেরা বোলার। ম্যাচসেরা হয়েছেন স্টোকস।আগামী বৃহস্পতিবার হেডিংলিতে তৃতীয় ম্যাচ খেলতে নামবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড