• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অজিদের জয়ের লক্ষ্য ৫০ ওভারে ২৬৭

  ক্রীড়া ডেস্ক

১৮ আগস্ট ২০১৯, ২০:৫৯
বেন স্টোকস
শতক উদযাপন করছেন বেন স্টোকস (ছবি: সংগৃহীত)

বৃষ্টি-বিঘ্নিত অ্যাশেজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিল ইংল্যান্ড। স্টোকসের অনবদ্য শতকে অজিদের ২৬৭ রানের টার্গেট দিয়েছে স্বাগতিকরা। দুই সেশন মিলিয়ে মাত্র ৫০ ওভার ব্যাটিংয়ের সুযোগ পাবে ওয়ার্নার-খাজারা। তাই জিততে হলে ৫.৩৪ গড়ে রান তুলতে হবে তাদের।

চলমান লর্ডস টেস্টের অর্ধেকই ভেসে গেছে বৃষ্টিতে। দুই দলের বোলারদের নৈপূণ্য চতুর্থ ইনিংসে গড়িয়েছে ম্যাচ। ইনিংস ঘোষণায় ইংলিশ অধিনায়ক রুট ম্যাড়ম্যাড়ে ম্যাচে রং এনে দিলেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে চতুর্থ দিনেই চার উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। তবে পঞ্চম দিনে দলের হাল ধরেন বেন স্টোকস ও জস বাটলার। তবে ৯০ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৩১ রানে আউট হন বাটলার। এরপর বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে নিজের শতক তুলে নেন স্টোকস। ২৫৮ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। স্টোকস ১১৫ ও বেয়ারস্টো ৩১ রানে অপরাজিত থাকেন।

এর আগে ঐতিহ্যবাহী লর্ডসে টসে হেরে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্বাগতিকরা ২৫৮ রানেই গুটিয়ে যায়। ইংলিশদের পক্ষে রোরি বার্ন্স ৫৩ ও জনি বেয়ারস্টো ৫২ রান করেন। অন্যদিকে অজিদের পক্ষে প্যাট কামিন্স, জস হ্যাজেলউড ও নাথান লায়ন প্রত্যেকে তিনটি করে উইকেট শিকার করেন।

এরপর অস্ট্রেলিয়াও সুবিধা করতে পারেনি। স্মিথের ৯২ রানের ওপর ভর করে সবকয়টি উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২৫০ রান। স্টুয়ার্ড ব্রড ৪ ও ক্রিস ওকস ৩টি উইকেট শিকার করেন। প্রথম ইনিংস শেষে ৮ রানের লিড পায় ইংল্যান্ড।

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে স্মিথের জোড়া শতকে ইংল্যান্ডকে ২৫১ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড