• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লর্ডসে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামবেন না স্টিভেন স্মিথ

  ক্রীড়া ডেস্ক

১৮ আগস্ট ২০১৯, ১৮:৪৫
স্টিভেন স্মিথ
আর্চারের বাউন্সারে লুটিয়ে পড়েন স্মিথ (ছবি : সংগৃহীত)

লর্ডস টেস্টের শেষ দিনে ছিটকে গেছেন স্টিভেন স্মিথ। গতকাল (১৭ আগস্ট, শনিবার) জোফরা আর্চারের বাউন্সার খেলতে গিয়ে ঘাড়ে মারাত্মকভাবে চোট পান তিনি। রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে গেলেও দলের প্রয়োজনে আবার মাঠে নামেন। তবে আঘাত গুরুতর হওয়ায় শেষ দিনে তাকে নিয়ে ঝুঁকি নিচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনকি আগামী বৃহস্পতিবার থেকে শুরু হওয়া হেডেংলি টেস্টেও তাকে পাওয়ার ব্যাপারে সংশয় রয়েছে অজিদের।

রবিবার (১৮ আগস্ট) সকাল থেকে স্মিথের প্রচণ্ড মাথা ব্যাথা শুরু হয়েছে। একই সঙ্গে মাথা ঝিমঝিম করতে থাকে স্মিথের। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার মেডিকেল স্টাফ আরেকবার স্মিথের আঘাত পর্যবেক্ষণ করবে। এর পরই আগামী টেস্টে তার ব্যাপারে সিদ্ধান্ত জানাবে তারা।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী স্মিথের বিকল্পে খেলবেন মারনাস লাবুশেইনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার আবেদনের প্রেক্ষিতে ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে তা মঞ্জুর করেছে। ফুটবলের মতো পরিপূর্ণ বিকল্প খেলোয়াড় লাবুশেইনি। এ টেস্টে বোলিং, ব্যাটিং দুই বিভাগে অবদান রাখার সুযোগ আছে তার। চোটের ক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী রোগ নির্ণয় করার পর ২৪ ঘণ্টা পর্যন্ত অনুশীলন বা খেলায় অংশ নিতে পারবেন না স্মিথ।

গতকাল (১৭ আগস্ট, শনিবার) ৭৭তম ওভারে আর্চারের বাউন্সার ঠিকমতো সামলাতে পারেনি স্টিভেন স্মিথ। বল সোজা গিয়ে আঘাত হানে তার বাঁ কানের নিচে ঘাড়ের উন্মুক্ত স্থানে। এতে হুমড়ি খেয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। দলের সঙ্গে ডাক্তার ছুটে আসেন পরীক্ষা করতে। স্মিথ দাঁড়িয়ে খেলার ইচ্ছা জানিয়েছিলেন কিন্তু ডাক্তার রিচার্ডশ ঝুঁকি নিতে রাজি হননি। ৮০ রানে মাঠ ছেড়ে উঠে আসতে হয় স্মিথকে। পরে ক্রিজে ফিরে ১২ রান যোগ করে আউট হন। তাও সোজা বল ছেড়ে দিয়ে এলবিডব্লিও হন ওকসের বলে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড