• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবার জন্য ওপেন চ্যালেঞ্জ : মাহমুদউল্লাহ 

  ক্রীড়া প্রতিবেদক

১৮ আগস্ট ২০১৯, ১৬:১১
বাংলাদেশ দলের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ
বাংলাদেশ দলের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি : সংগৃহীত)

একটি টেস্ট ম্যাচ ও ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ খেলতে আগামী ৩০ আগস্ট ঢাকায় পা রাখবে আফগানিস্তান ক্রিকেট দল। আগামী ৫ সেপ্টম্বর মাঠে গাড়বে বাংলাদেশ-আফগানিস্তনের লাল বলের লড়াই। আর এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘ ছয় মাস পর সাদা পোশাকে ফিরবে টাইগাররা। সাকিব বাহিনী সবশেষ গেল মার্চে টেস্ট খেলেছিল। তাই আফগানদের বিপক্ষে ম্যাচটি স্বাভাবিকভাবেই বড় চ্যালেঞ্জ।

ম্যাচটি খেলতে মুখিয়ে আছেন বাংলাদেশ দলের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। একই সঙ্গে দলের বাকি সদস্যদেরও ওপেন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি। টেস্টের সেরা স্কোয়াডে সুযোগ পেতে হলে সবাইকে নিজেদের সেরাটা ঢেলে দিতে হবে বলে উল্লেখ করেন এই অলরাউন্ডার।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমার কাছে মনে হয় এটি সবার জন্য ওপেন চ্যালেঞ্জ। যেহেতু প্রাথমিক স্কোয়াড দেয়া হয়েছে। দল এখনো ঘোষণা করা হয়নি। তাই সবাই চেষ্টা করবে তাদের সেরা পারফরম্যান্সটা দেয়ার। কয়েকদিন পর আমাদের ফিজিকেল টেস্টও হবে। এটিতে যেন আমরা ভালো করতে পারি।’

টেস্টে নিজেদের মানিয়ে নেয়ার বিষয়টি প্রত্যেক খেলোয়াড়ের প্রস্তুতির ওপর নির্ভর করে বলেও মনে করেন এই অলরাউন্ডার। শারীরিক এবং মানসিকভাবে চাঙা থাকাটা এক্ষেত্রে অনেক বেশি গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের জন্য, বিশ্বাস জাতীয় দলের অন্যতম সেরা এই অলরাউন্ডারের।

মাহমুদউল্লাহ আরও বলেন, ‘আমার মনে হয় যে এটি সম্পূর্ণ নির্ভর করে ভিন্ন ভিন্ন খেলোয়াড়ের ওপর। কে কীভাবে প্রস্তুতি নিচ্ছে সেটার ওপর নির্ভর করে। একেক জনের প্রস্তুতি একেক রকম থাকে। আমার মনে হয় সেদিক থেকে আমাদের সবাইকেই চিন্তা করতে হবে যে আমি আমার সম্ভাব্য সেরা উপায়ে কীভাবে প্রস্তুতি নিতে পারি, শারীরিকভাবে এবং মানসিকভাবে।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড