• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে পাহাড় সমান লক্ষ্য দিল শ্রীলঙ্কা

  ক্রীড়া প্রতিবেদক

১৮ আগস্ট ২০১৯, ১৪:২৪
বাংলাদেশ ইমার্জিং দল
বাংলাদেশ ইমার্জিং দল (ছবি : সংগৃহীত)

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ইমার্জিং দলকে ৩০৫ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান তুলে সফরকারীরা।

রবিবার (১৮ আগস্ট) সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দুই দল। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে সকাল ৯টায় অনুষ্ঠিত হয় ম্যাচটি। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক চারিথ আসালঙ্কা ।

প্রথমে ব্যাট করতে নেমে শফিকুল ইসলামের বলে কিছুটা চাপে পড়লেও অধিনায়ক আসালঙ্কা ও হাসরাঙ্গা ডি সিলভার ব্যাট সে চাপ সামলে বড় স্কোর করে শ্রীলঙ্কা। আফিফের শিকার হওয়ার পূর্বে আসালঙ্কা ৭৯ বলে ৭ চার আর ২ ছক্কায় খেলেন ৭১ রানের দুর্দান্ত ইনিংস। দলের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলা ডি সিলভা ঝড় তুলেন ৭০ রানের। শহীদুল ইসলামের বলে সাজ ঘরে ফেরার পূর্বে ৪৬ বলে ৭ চার ৩ ছক্কায় সাজান ইনিংসটি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেন শহীদুল ইসলাম ও শফিকুল ইসলাম। ৭ ওভার বল করে মাত্র ২২ রান খরচ করেন শফিকুল ইসলাম। আর ১০ ওভারে শহীদুল দেন ৭১ রান। এছাড়াও পেসার ইয়াসিন আরাফাত মিশু ১০ ওভারে ৮৯ রান খরচায় একটি উইকেট শিকার করেন। আফিফ ৫ ওভারে ২৮ রান ও আমিনুল ৮ ওভারে ৪৩ রান দিয়ে নেন ১টি করে উইকেট।

বাংলাদেশ একাদশ : সাইফ হাসান, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), ইয়াসির আলী (সহ-অধিনায়ক), মাহিদুল ইসলাম, আমিনুল ইসলাম, নাঈম হাসান, ইয়াসিন আরাফাত মিশু, শফিকুল ইসলাম ও শহীদুল ইসলাম।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড