• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

কাশ্মীরের পাশে পাকিস্তানের ক্রিকেটাররা

  ক্রীড়া ডেস্ক

১৭ আগস্ট ২০১৯, ২০:৩৭
সরফরাজ আহমেদ ও শোয়েব আখতার
পাকিস্তানের বর্তমান ক্রিকেটার সরফরাজ আহমেদ ও সাবেক ক্রিকেটার শোয়েব আখতার (ছবি: সংগৃহীত)

সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে কেন্দ্র থেকে জম্বু ও কাশ্মীরের 'বিশেষ মর্যাদা' বাতিল করেছে ভারত। আর তাতেই বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে গোটা কাশ্মীর। এছাড়া কাশ্মীর ইস্যুতে দুই ভাগে বিভক্ত হয়ে গেছে গোটা বিশ্ব।

কাশ্মীর নিয়ে ভারতের সিদ্ধান্তে তীব্র সমালোচনা করেছে পাকিস্তান। এমনকি ভারতের সাথে সব রকমের সম্পর্কও বিচ্ছিন্ন করেছে দেশটি। এবার কাশ্মীরের পক্ষে নিজদের অবস্থান জানান দিলেন দেশটির জাতীয় দলের বর্তমান ক্রিকেটরা সরফরাজ আহমেদ ও সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। 

করাচিতে ঈদের নামাজ শেষে সংবাদমাধ্যমে কাশ্মীর নিয়ে নিজের অবস্থান জানান সরফরাজ। কাশ্মীরিদের ভাই আখ্যা দেন তিনি। এছাড়া তাদের জন্য প্রার্থনা করছেন জানিয়ে সরফরাজ বলেন, 'আমাদের কাশ্মীরি ভাইদের সাহায্য এবং বিপদ থেকে রক্ষার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি। আমরা সবাই তাদের কষ্ট ও দুর্ভোগের ভাগীদার।'

এছাড়া কাশ্মীরিদের সমর্থন দিয়ে টুইটারে টুইট করেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতার। টুইটে শোয়েব লেখেন, 'আমরা তোমাদের পাশে আছি...ঈদ মুবারক। আমরা তোমাদের স্বাধীনতার প্রার্থনা করি আর বাঁচার জন্য এটা কী দারুণ লক্ষ্য।'

এর আগে আরেক সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদিও কাশ্মীরের পক্ষে নিজের অবস্থানের কথা জানিয়েছেন। এছাড়া এ ইস্যুতে জাতিসংঘের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড