• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৭ দিনের জন্য পাকিস্তানের কোচ হলেন মিসবাহ

  ক্রীড়া ডেস্ক

১৬ আগস্ট ২০১৯, ১৪:৪৪
পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক
পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক (ছবি : সংগৃহীত)

আগামী নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে পাকিস্তানের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন। ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ মাথায় রেখে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে ক্রিকেট একাডেমিতে একটি ট্রেনিং ক্যাম্প শুরু করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

২০ জন ক্রিকেটারকে নিয়ে ১৭ দিনের এই ক্যাম্পে প্রশিক্ষণে নেতৃত্ব দেবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। প্রাক মৌসুমের এই ক্যাম্পে ডাক পাওয়া ২০ ক্রিকেটারের মধ্যে ১৪ জন কেন্দ্রীয় চুক্তিবদ্ধ। 

আগামী ২২ আগস্ট বৃহস্পতিবার থেকে ৭ সেপ্টেম্বরের এই কন্ডিশনিং ক্যাম্প শুরু হওয়ার আগে দুই দিন হবে ফিটনেস পরীক্ষা। এরপর ১২ সেপ্টেম্বর থেকে শুরু হবে কায়েদ-ই-আজম ট্রফি। ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ হিসেবে মিসবাহ এই ট্রেনিং কর্মসূচির দেখভাল করবেন বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিসিবি। অর্থাৎ সরফরাজদের প্রস্তুতি ক্যাম্পে কোচ হিসেবে ১৭ দিন দায়িত্ব পালন করবেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

এই প্রাক মৌসুম ক্যাম্পে খেলোয়াড়রা ফিল্ডিং ড্রিলস ও নেট সেশনের পাশাপাশি ফিটনেস নিয়েও কাজ করবে। পিসিবি জানায়, ‘প্রতিদ্বন্দ্বিতামূলক ও চ্যালেঞ্জিং ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মৌসুমের জন্য খেলোয়াড়দের প্রস্তুত করতে এই ক্যাম্প গড়া হচ্ছে।’

কোচ মিকি আর্থার ও তার সাপোর্ট স্টাফদের ছাঁটাইয়ের পর মিসবাহর হাতে এই ট্রেনিং ক্যাম্পের দায়িত্ব দেওয়ায় গুঞ্জন উঠেছে, প্রধান কোচ হতে যাচ্ছেন সাবেক এই অধিনায়ক কিন্তু এখন পর্যন্ত কোচিং নিয়ে কোনো প্রাতিষ্ঠানিক জ্ঞান বা প্রয়োজনীয় অভিজ্ঞতা হয়নি তার। তারপরও ৪০ পেরিয়েও টেস্টে মিসবাহ যে ফিটনেস দেখিয়েছিলেন, সেটাই এগিয়ে রেখেছে তাকে।

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটার হলেন :

কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড় : আবিদ আলী, আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

কেন্দ্রীয় চুক্তির বাইরের খেলোয়াড় : আসিফ আলী, বিলাল আসিফ, ইফতিখার আহমেদ, মীর হামাজ, রাহাত আলী ও জাফর গোহর। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড