• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লর্ডসে বোলারদের দাপট

  ক্রীড়া ডেস্ক

১৬ আগস্ট ২০১৯, ১১:৫৮
প্যাট কামিন্স
ক্রিস ওকসের উইকেট শিকার করেন কামিন্স (ছবি : ক্রিকইনফো)

লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে অজি পেসারদের সামনে  ২৫৮ রানে অলআউট ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স ও নাথান লায়ন প্রত্যেকেই তিনটি করে উইকেট নেন। বাকি উইকেট তুলে নেন পিটার সিডল। ইংলিশদের পক্ষে ওপেনার ররি বার্নস ৫৩ ও জনি বেয়ারস্টো ৫২ রান করেন। জবাবে দিন শেষে এক উইকেট হারিয়ে ৩০ রান সংগ্রহ করেছে সফরকারীরা। প্রথম দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। 

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক টিম পেইন। দ্বিতীয় ওভারেই সফরকারী শিবির সাফল্য তুলে নেয় জেসন রয়কে বিদায় করে। হ্যাজেলউডের বলে শূন্যেতে আউট ইংলিশ ওপেনার। অধিনায়ক জো রুটকেও আউট করেন ডানহাতি পেসার। তৃতীয় উইকেটে বার্নস ও ডেনলির ব্যাটে মধ্যাহ্নবিরতি পর্যন্ত আর বিপদ ঘটেনি স্বাগতিকদের। দুই উইকেটে ৭৬ রানে দ্বিতীয় সেশন শুরু করে রুট বাহিনী। 

অস্ট্রেলিয়া গুরুত্বপূর্ণ জুটি ভেঙে দেয় হ্যাজেলউডের কল্যাণে। ৩০ রানে আউট ডেনলি। বার্নস হাফসেঞ্চুরি করলেও দ্রুত বিদায় নেন কামিন্সের বলে। এরপর বাটলার ১২ ও স্টোকস ১৩ রানে আউট হলে ব্যাকফুটে চলে যায় ইংল্যান্ড। সপ্তম উইকেটে ৭২ রানের দুর্দান্ত জুটি গড়েন বেয়ারস্টো ও ওকস। ৩২ রানে ওকসকে বিদায় করেন প্যাট কামিন্স। অভিষেকে নামা আর্চারকেও ১২ রানে প্যাভিলিয়নের পথ দেখান এ ফাস্ট বোলার। একপ্রান্তে বেয়ারস্টোর হাফসেঞ্চুরিতে আড়াইশ রান পার করে ইংল্যান্ড।

জবাবে শুরুতে স্টুয়ার্ট ব্রড ফিরিয়ে দেন ডেভিড ওয়ার্নারকে। তিন রান করে বোল্ড হন তিনি। তবে দিন শেষে ব্যানক্রফট পাঁচ রানে ও খাওয়াজা ১৮ রানে অপরাজিত আছেন। 

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে অভিষেক হয়েছে জোফরা আর্চারের। জেমস অ্যান্ডারসনের চোটের কারণে দলে এসেছেন তিনি, আর মঈন আলীর জায়গায় এ ম্যাচে রয়েছেন জ্যাক লিচ। অপরদিকে, অজি শিবিরে এসেছে একটি পরিবর্তন। পেসার জেমস প্যাটিনসনের জায়গায় সুযোগ পেয়েছেন জশ হ্যাজেলউড। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড