• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

তোশক বেচে কোটিপতি স্মিথ

  ক্রীড়া ডেস্ক

১৬ আগস্ট ২০১৯, ১১:২০
অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ
অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ (ছবি : সংগৃহীত)

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে জোড়া সেঞ্চুরির মধ্য দিয়ে আবারও নিজেকে প্রমাণ করেছেন বল টেম্পারিংয়ের ঘটনায় এক বছর নিষেধাজ্ঞা থাকা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান  নিষেধাজ্ঞা কাটিয়ে পেশাদার ক্রিকেটে ফিরে দুর্দান্ত খেলছেন।

স্মিথ ক্রিকেট খেলে যত টাকা আয় করছেন, তার চেয়েও বেশি টাকা আয় করছেন তোশকের (ম্যাট্রেস) ব্যবসা করে। তোশকের ব্যবসা করে তিনি প্রায় সত্তর কোটি টাকার মতো আয় করেছেন।

বহু আগ থেকেই ‘কোয়ালা ম্যাট্রেস’ এর মুখপাত্র হিসেবে কাজ করছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। এমনকি নিজের ব্যাটের পেছনেও ওই কোম্পানির স্টিকার লাগিয়ে খেলতে নামেন তিনি। মুখপাত্র হওয়ার পাশাপাশি ২০১৫ সালে এক লাখ অস্ট্রেলিয়ান ডলারের বিনিময়ে কোম্পানিটির দশ শতাংশ শেয়ার কিনে নিয়েছিলেন এই তারকা ব্যাটসম্যান।

বিশ্বস্ত একটি সূত্রে জানা যায়, গত চার বছরে দুই লাখেরও বেশি ক্রেতাকে ম্যাট্রেস বিক্রি করেছে অস্ট্রেলিয়ার সফল ব্যবস্যা প্রতিষ্ঠান কোয়ালা। গত জুলাইয়ে কোম্পানিটির মূল্য দাঁড়িয়েছে প্রায় ১৫০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। আর স্মিথের লভ্যাংশ গিয়ে দাঁড়িয়েছে ১২ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার বা প্রায় সত্তর কোটি টাকা।

কোয়ালার সহপ্রতিষ্ঠাতা মিচ টেলর জানান, ‘আমার মনে পড়ে স্মিথ যখন আমাদের টাকা দিয়েছিল, স্মিথের এজেন্ট আর তার বাবা-মাকে বলেছিলাম, এমন লাভ হবে।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড