• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেলএন্ডারের ব্যাটে লড়াইয়ে ফিরেছে শ্রীলঙ্কা

  ক্রীড়া ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ১৮:২৫
নিরোশান ডিকভেলা
ডিকভেলার ব্যাটে বিপর্যয় এড়িয়েছে শ্রীলঙ্কা (ছবি : সংগৃহীত)

অষ্টম উইকেটে ডিকভেলা ও লাকমালের অবিচ্ছিন্ন ৬৬ রানের জুটিতে বিপর্যয় কেটে গেছে লঙ্কানদের। এতে নিউজিল্যান্ডের ২৪৯ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ সাত উইকেটে ২২৭ রান। মাত্র ২২ রানে পিছিয়ে রয়েছে তারা। ডিকভেলা ৩৯ ও লাকমাল ২৮ রানে অপরাজিত। 

১৬১ রান তুলতে সাত উইকেট হারিয়ে চরম ব্যাকফুটে যায় স্বাগতিক শিবির। আইজাজ প্যাটেলের স্পিন ঘুর্ণিতে মাত্র ১৮ রানের ব্যবধানে পাঁচ উইকেট পড়ে তাদের। অষ্টম উইকেটে টেলএন্ডার ব্যাটসম্যান লাকমালকে নিয়ে দলের হাল ধরেন উইকেটরক্ষক ডিকভেলা। এ দুজনের জুটিতে শেষ বিকালে আর কোনো বিপর্যয় ঘটেনি লঙ্কানদের। 

এর আগে পাঁচ উইকেটে ২০৩ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। রস টেইলর আগের দিন ৮৬ রানে অপরাজিত ছিলেন। দিনে শুরুতে কোনো রান যোগ না করে তিনি আউট হন। প্রথম সেশনে ৪৬ রান যোগ করে শেষ পাঁচ উইকেট পড়ে কিউইদের। দনাঞ্জয়া পাঁচটি ও লাকমাল শিকার করেন চার উইকেট। 

জবাবে এক উইকেটে ৩৪ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় শ্রীলঙ্কা। দ্বিতীয় সেশনে নেমে করুণারত্নে ৩৯ রান করে আউট হন। তৃতীয় উইকেটে ৭৭ রানের জুটি গড়েন মেন্ডিস ও ম্যাথুস। ৫৩ রান করে মেন্ডিস ও ৫০ রান করে আউট ম্যাথুস। কিউইদের পক্ষে আইজাজ প্যাটেল পাঁচ উইকেট নেন। বাকি দুটি উইকেট নেন বোল্ট ও সমারভিল। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড