• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আকাশের রং আর গেইলের মন ক্ষণে ক্ষণে হয় পরিবর্তন!

  ক্রীড়া ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ১৩:৫৬
গেইল
জ্যামাইকান তারকা গেইল (ছবি : সংগৃহীত)

‘আকাশের রং মানুষের মন ক্ষণে ক্ষণে হয় পরিবর্তন’। যেমনটা কিংবদন্তি ব্যাটসম্যান ক্রিস গেইলের মন। বার বার তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করছেন। কথা ছিল দ্বাদশ বিশ্বকাপ খেলে ওয়ানডে থেকে অবসর নেবেন এই ব্যাটিং দানব কিন্তু টুর্নামেন্ট চলার সময়ই এই সিদ্ধান্ত পাল্টান জ্যামাইকান তারকা।

এরপর ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেই বিদায় নেয়ার আভাস দিয়েছিলেন তিনি। বুধবার (১৪ আগস্ট) পোর্ট অব স্পেনে সিরিজের শেষ ম্যাচের আবহ ছিল তেমনই কিন্তু গেইল পরিষ্কার জানালেন, এখনো অবসরের ঘোষণা দেননি।

বিশেষভাবে তৈরি ‘৩০১’ নম্বর জার্সি পরে ভারতের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামেন গেইল। খেলেন ৪১ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস, যার মধ্যে ৬২ রানই এসেছে বাউন্ডারি থেকে। আউট হওয়ার পর প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলি তার সঙ্গে নেচেছেনও। মাঠ থেকে বের হওয়ার সময় গ্যালারির সমর্থকরা দাঁড়িয়ে জানান অভিবাদন। গেইল তার ব্যাটের হ্যান্ডলে হেলমেট রেখে চেনা ভঙ্গিতে মাঠ ছাড়েন। সব মিলিয়ে পরিবেশটা তৈরি হয়েছিল তার বিদায়ী ম্যাচের।

কিন্তু একে বিদায়ী ম্যাচ হিসেবে ভাবনার কথা উড়িয়ে দিলেন গেইল। ম্যাচ শেষে তিনি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সাইটে পোস্ট করা এক শর্ট ভিডিওতে বলেছেন, ‘আমি অবসরের কোনো ঘোষণা দেইনি।’ পরবর্তী ঘোষণা দেওয়া পর্যন্ত সবাইকে অপেক্ষায় থাকতে বললেন তিনি।

উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার এনিয়ে বললেন, ‘আমার জানা মতে, সে এখনো অবসর নেয়নি কিন্তু তার ক্যারিয়ারের দৃষ্টান্ত তৈরি করা দিন ছিল আজ। তার ইনিংস ছিল অসাধারণ। আমাদের দারুণ শুরু এনে দিয়েছিল সে। গত কয়েক বছর ধরে লোকেরা যেমনটা প্রত্যাশা করেছিল, তেমন গেইলকে দেখা গেছে।’

ওডি/এসএম

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড