• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

লর্ডসে অ্যাশেজের সেরা ম্যাচটি চার দিনের

  ক্রীড়া ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ১৩:৪৮
লর্ডস টেস্টের প্রথম দিন
বৃষ্টিতে লর্ডস টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত (ছবি : সংগৃহীত)

ক্রিকেটের তীর্থভূমি ইংল্যান্ডের লর্ডস গ্রাউন্ড। অ্যাশেজে এবার এখানে চার দিনের জন্য লড়াইয়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। পাঁচদিনের টেস্ট হলেও প্রথম দিনটি তো কেড়ে নিয়েছে বৃষ্টি। এমনকি টস পর্যন্ত মাঠে গড়ায়নি। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী বেশ ঝলমলে রোদ দ্বিতীয় দিনে।

ইংলিশ কন্ডিশনকে মনে করা হয় সবচেয়ে কঠিন ও বিরুদ্ধ পরিস্থিতি। তার কারণ শুধু উইকেট নয়, আবহাওয়ার কারণেও অনেক ম্যাচের হিসাব নিকাশ পাল্টে যায়। সবশেষ আইসিসি বিশ্বকাপে বৃষ্টিতে বেশ কটি ম্যাচের ভাগ্য পরিবর্তিত হয়েছে। অ্যাশেজেই বা বৃষ্টির বাগড়া বাদ যাবে কেন?

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছে বৃষ্টির কারণে। প্রথম টেস্টে ২৫১ রানে জিতে এগিয়ে আছে সফরকারী অস্ট্রেলিয়া। লর্ডসে দুই দলে আসছে পরিবর্তন। জেমস অ্যান্ডারসনের চোটের কারণে জোফরা আর্চারের অভিষেক হচ্ছে। বিশ্বকাপে ইংলিশদের বড় চমক ছিল এ ডানহাতি ফাস্ট বোলার। মঈন আলীর পরিবর্তে স্কোয়াডে থাকা একমাত্র স্পিনার জ্যাক লিচও থাকবেন একাদশে। 

অপরদিকে, জেমস প্যাটিনসনকে বিশ্রামে রাখছে অজি শিবির। কোচ জাস্টিন ল্যাঙ্গার নিশ্চিত করেছেন প্যাটিনসনের পরিবর্তে খেলবেন জশ হ্যাজেলউড। এ ম্যাচেও সাইডবেঞ্চে বসে দলের খেলা দেখবেন বাঁহাতি পেসার মিচেল স্টার্ক। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড