• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন যে তিন ক্রিকেটার যুক্ত হচ্ছেন জাতীয় দলে

  ক্রীড়া ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ১১:২৪
কন্ডিশনিং ক্যাম্পে টাইগাররা
কন্ডিশনিং ক্যাম্পে টাইগাররা (ছবি : সংগৃহীত)

বলা চলে খুব খারাপ সময় যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। হতাশায় ভরা বিশ্বকাপ শেষে স্বস্তির খোঁজে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় সফর করে টাইগাররা। কিন্তু সেখানে গিয়ে কাটা ঘায়ে নুনের ছিটা পায় সাকিববিহীন বাংলাদেশ। নিজেদের মাটিতে লাল-সবুজের জার্সি ধারীদের হোয়াইটওয়াশ করেছে মালিঙ্গারা।

বিশ্বকাপের মতো সিংহল সফরেও রান খরায় ভুগেছে তামিম, মিঠুন, সাব্বির ও মোসাদ্দেকরা। টাইগারদের পরবর্তী লক্ষ্য আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ও জিম্বাবুয়ে-আফগানিস্তানের সঙ্গে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ।

আসন্ন ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে আগামী ১৯ আগস্ট থেকে ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প হবে। কিন্তু এর আগেই প্রায় নিশ্চিত বিশ্রামে যাচ্ছেন তামিম ইকবাল।

যে কারণে ওপেনিংয়ে দেখা যেতে পারে নতুন কোনো জুটি। জানা গেছে, জয়ে ফিরতে এই সিরিজ সামনে রেখে একাদশে বড় চমক দেখা যেতে পারে। তাই কন্ডিশনিং ক্যাম্পে রাখা হতে পারে ৩৫ জনের মতো ক্রিকেটার!

আর এই ৩৫ ক্রিকেটারের মধ্যে থেকেই নতুন ৩ জন ক্রিকেটারের জায়গা হতে পারে মূল একাদশে। সিরিজে ডিবিও হতে পারে তাদের।

সূত্র জানায়, ওই ৩ ক্রিকেটারের একজন হলেন সাইফ হাসান। যিনি ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো খেলেছেন। অনুর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়কও ছিলেন তিনি। টপ অর্ডারে ব্যাট করে দীর্ঘ ইনিংস খেলার সামর্থ রয়েছে তারা।

তাই আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ম্যাচে একাদশে তাকে দেখা যেতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

এর পর যে দুই জনের নাম শোনা যাচ্ছে তারা হলেন, নাঈম শেখ আর আফিফ হোসেন ধ্রুব। বাংলাদেশের জার্সি গায়ে টি-টুয়েন্টিতে অভিষেক হয়েছে আফিফ হোসেন ধ্রুব। একটি টি-টুয়েন্টি ম্যাচ জমেছে তার ঝুলিতে।

নাইম ও আফিফকে সম্ভাবনাময় ও প্রতিশ্রুতিশীল তরুণ ক্রিকেটার হিসেবে দেখছেন জাতীয় দলের সঙ্গে যুক্ত কর্মকর্তারা। সাম্প্রতিক সময় দেশে এবং বিদেশে রান করছেন তারা। সে বিষয়টি মাথায় রেখে নাঈম শেখ ও আফিফকে টি-টুয়েন্টি ফরম্যাটে বিশেষ বিবেচনায় রাখা হতে পারে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড