• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০

বিশ্বকাপ বাছাইয়ে দল ঘোষণা, ছিটকে গেলেন রুমানা

  ক্রীড়া ডেস্ক

১১ আগস্ট ২০১৯, ২০:০৯
বাংলাদেশ নারী ক্রিকেট দল
ডানে- বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা, বামে- অলরাউন্ডার রুমানা আহমেদ (ফাইল ফটো)

অস্ট্রেলিয়ায় আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ এর বাছাই পর্ব খেলতে স্কটল্যান্ড পাড়ি জমাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সে জন্য এরই মধ্যে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে তিনজন প্লেয়ারকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই।

তবে হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন টিমের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার রুমানা আহমেদ। স্কটল্যান্ডে বাছাই পর্ব খেলতে লাল-সবুজের জার্সি গায়ে জড়াতে পারছেন না তিনি। দলের অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুনের নেতৃত্বে ভরসা রেখেছে বোর্ড।

এদিকে চলতি মাসের ৩১ তারিখ থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে মাঠে গড়াবে ম্যাচ। বাছাইয়ের ম্যাচে প্রথম দিন বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে পাপুয়া নিউগিনি।

বাছাইপর্ব খেলবে যে আট দল- ১। বাংলাদেশ ২। আয়ারল্যান্ড ৩। থাইল্যান্ড ৪। স্কটল্যান্ড ৫। যুক্তরাষ্ট্র ৬। পাপুয়া নিউগিনি ৭। নেদারল্যান্ডস ৮। নামিবিয়া।

উল্লেখ্য, বাছাইপর্ব খেলা আট দলের মধ্যে শীর্ষ দুই দল বিশ্বকাপ খেলার সুযোগ পাবে। মূল বাছাইপর্ব শুরুর আগে ২৯ আগস্ট প্রস্তুতি ম্যাচ খেলবে সব দল।

বাংলাদেশ স্কোয়াড : সালমা খাতুন (অধিনায়ক), মুর্শিদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, ফারজানা হক, নাহিদা আকতার, সোবহানা মোস্তারি, সানজিদা ইসলাম, রিতু মণি, খাদিজা-তুল-কুবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।

স্ট্যান্ড বাই : শারমিন আকতার সুপ্তা, সুরাইয়া আজমিন ও লতা মন্ডল।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড