• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইউনিভার্স বসের’ পরিবর্তে উইন্ডিজ দলে ‘জাম্বু’

  ক্রীড়া ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ১৫:০৩
ক্রিস গেইল ও রাকিম কর্নওয়াল  (ছবি : সংগৃহীত)
ক্রিস গেইল ও রাকিম কর্নওয়াল (ছবি : সংগৃহীত)

স্বপ্ন পূরণ হলো না ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের; চেয়েছিলেন ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচের মধ্য দিয়ে জাতীয় দলের জার্সিটি তুলে রাখবেন, কিন্তু ক্রিকেট দানবের এই স্বপ্ন অধরাই থেকে গেল। টিম ইন্ডিয়ার বিপক্ষে ১৩ সদস্যের টেস্ট স্কোয়ার্ডে জায়গা হয়নি গেইলের। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন রাকিম কর্নওয়াল; যাকে ক্রিকেট পাড়ায় ‘ম্যান মাউন্টেন’ বা দৈত্য বলা হয়ে থাকে। 

‘জাম্বু’ অর্থাৎ কর্নওয়ালের উচ্চতা ৬ ফুট ৫ ইঞ্চি, আর ওজন ১৪৩ কেজি! প্রায় চার মণ ওজনের এই ক্রিকেটারকে ‘জাম্বু’ বলাটা ভুল হবে না নিশ্চয়ই! 

প্রথমবারের মতো রাকিম কর্নওয়াল উইন্ডিজ একাদশে জায়গা পেয়েছেন; তবে উইন্ডিজের ঘরোয়া লিগে খেলেছেন ২০১১ সাল থেকে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৫ ম্যাচে  রান করেছেন ৬২১৬! ঘরোয়া টি-টুয়েন্টি লিগে কেবল ৩১টি ম্যাচে করেছেন ৫৮১ রান। 

২৬ বছরের কর্নওয়াল বিশাল শরীর নিয়ে লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবে খেলে থাকেন; এই ক্রিকেটার দেশের বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে ২০১৭ সালে ওয়ানডে খেলেছেন। 

অন্যদিকে, গেইলের সম্ভবত টেস্ট ক্যারিয়ার এখানেই শেষ; নিজের শেষ ইচ্ছেটাও পূরণ হয়নি তার; ১৯ বছরের টেস্ট ক্যারিয়ারে মোট ১০৩টি ম্যাচে গেইল করেছেন ৭২১৪ রান! যেখানে রয়েছে ১৫টি সেঞ্চুরি ও ৩৭টি ফিফটি। ‘ইউনিভার্স বস’ সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন বাংলাদেশের বিপক্ষে; ২০১৪ সালে। 

ভারতের বিপক্ষে উইন্ডিজ টেস্ট একাদশ : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামরাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাকিম কর্নওয়াল, শেন ডওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কিমো পল ও কেমার রোচ।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড