• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

জন্মস্থানে বিদায়ের সুযোগ পেলেন না গেইল

  ক্রীড়া ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ১৪:৫৫
ক্রিস গেইল
পাঁচ বছর ধরে টেস্ট খেলেন না গেইল (ছবি : সংগৃহীত)

ঘরের মাঠে ইউনিভার্স বসের বিদায়ের ইচ্ছা পূরণ করছে না উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য স্কোয়াডে রাখা হয়নি গেইলকে। শনিবার (১০ আগস্ট) ১৩ জনের স্কোয়াড দেয় উইন্ডিজরা। এতে পোর্ট অব স্পেনে তৃতীয় ওয়ানডের মধ্য দিয়ে দুই দশকের ক্রিকেট ক্যাারিয়ারের ইতি টানবেন ক্যারিবীয় ওপেনার।  

কিংস্টোনের স্যাবাইনা পার্কে বিদায় নিতে চেয়েছিলেন ক্রিস গেইল। জ্যামাইকার এ ভেন্যুতে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। তবে ক্রিস গেইলকে দেওয়া হলো না সে সুযোগ। 

পাঁচ বছর ধরে টেস্ট খেলছেন না গেইল। তাই এক ম্যাচের জন্য তাকে জ্যামাইকা টেস্টে নিতে রাজি হয়নি উইন্ডিজ বোর্ড। বিশ্বকাপ শেষ হওয়ার আগে দেশের মাটিতে সাদা পোশাকে বিদায়ী ম্যাচ খেলতে চেয়েছিলেন ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল।  

২০০০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল ক্রিসের। টেস্টে ১০৩ ম্যাচে সাত হাজার ২১৮ রান করেছেন ক্যারিবীয় হার্ডহিটার। ক্যারিয়ারে ১৫টি সেঞ্চুরি ও ৩৭টি হাফসেঞ্চুরি করেছেন। টেস্টে তার সর্বোচ্চ ইনিংস ৩৩৩ রান। এ সংগ্রহ গড়ার পর জার্সি নম্বর হিসেবে ট্রিপল তিনকে ব্যবহার করেন ক্যারিবীয় ওপেনার।  

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠ স্যাবাইনা পার্কে ২০১৪ সালে শেষ বারের মতো সাদা পোশাক আর লাল বলের ক্রিকেট খেলেন গেইল। নয় রানে অপরাজিত ইনিংসটি তার টেস্টের শেষ সংগ্রহ হিসেবে লেখা থাকবে রেকর্ডবুকে। ১৪ আগস্ট পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালের শেষ ওয়ানডে ম্যাচের দিকে চেয়ে আছেন ক্রিকেট জায়ান্ট। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড