• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ইংল্যান্ড কাঁপিয়ে সেঞ্চুরি করলেন বাবর আজম

  ক্রীড়া ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ১৪:২১
পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম
পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম (ছবি : বিবিসি)

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফিতে অংশ নিতে ইংল্যান্ডের অবস্থানরত ক্রিকেটারদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছে পিসিবি। দেশে ফেরার আগে বিশ্বকাপের দেশ ইংল্যান্ডকে কাঁপিয়ে দিলেন দেশটির টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম। কাউন্টি দল সমারসেটের হয়ে টি-টুয়েন্টি টুর্নামেন্ট মাতাচ্ছেন তিনি। 

আসরের শুরু থেকেই দারুণ ফর্মে বাবর। বেশ কয়েকবার সেঞ্চুরির কাছে গিয়েও হচ্ছিল না তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছোঁয়া। তবে গতকাল শুক্রবার (৯ আগস্ট) ঠিকই সেটি আদায় করে নিলেন। ৫৫ বলে তুলে নিয়েছেন দারুণ এক সেঞ্চুরি। শেষ পর্যন্ত এই পাক ব্যাটসম্যান অপরাজিত থেকেছেন ১০২ রানে। 

বাবর আজমের ব্যাটের ওপর ভর করে দল সমারসেট আগে ব্যাট করে পায় ৪ উইকেটে ২০২ রানের বিশাল পুঁজি। এই রান তাড়া করা সম্ভব হয়নি হ্যাম্পশায়ারের ব্যাটসম্যানদের পক্ষে। ফলে জয় নিয়েই মাঠ ছেড়েছে টম অ্যাবলের দল।

ইনিংস ওপেন করতে নেমে শুরু থেকেই বাবর ছিলেন দারণ ছন্দে। টি-টুয়েন্টিতে যে মারদাঙ্গা ক্রিকেট না খেলেও বড় স্কোর গড়া যায় সেটি আবার দেখালেন। স্ট্রাইক রেট ঠিক রেখে বলে বলে রান তুলেছেন। আবার খারাপ বল পেলেই সীমান পার করেছেন। কেন তাকে বিরাট কোহলির মতো ক্রিকেটার বলা হয় সেটিই যেন আরও একবার দেখালেন। শেষ পর্যন্ত ৬টি চার ও ৭টি ছয়ে আদায় করে নিয়েছেন সেঞ্চুরি।

এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছেন বাবর। এর আগে তিনটি হাফ সেঞ্চুরি পেয়েছেন (৯৫*, ৮৩ ও ৫৬), কিন্তু শুক্রবার পেয়েছেন সেই কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড