• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ইংলিশ প্রিমিয়ার লিগ

দুর্দান্ত জয়ে লিভারপুলের মৌসুম শুরু

  ক্রীড়া ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ০৭:৩৮
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

দুই মাসের বিরতি শেষে ইউরোপের ক্লাব ফুটবলের জমজমাট লিগ মৌসুম শুরু হয়েছে। সবার আগে মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল)। শুক্রবার (৯ আগস্ট) ২০১৯-২০ মৌসুমের উদ্বোধনী ম্যাচে বর্তমান রানার্স-আপ লিভারপুলের মুখোমুখি হয় দ্বিতীয় বিভাগ থেকে উঠে আসা দল নরউইচ সিটি। অ্যানফিল্ডের এই ম্যাচটিতে দুর্দান্ত জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের ছেলেরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরটি ২৮তম আসর। আসরের প্রথম ম্যাচেই নরউইচ সিটি ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে অলরেডরা। গতবারের রানার্স-আপদের হয়ে একটি করে করছেন গ্রান্ট হ্যানলি, মোহামেদ সালাহ, ভার্জিল ভন ডাইক ও ডিভক ওরিজি। 

বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়ার ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। সপ্তম মিনিটেই আত্মঘাতী গোল! গোল পোস্টের বাঁ দিক থেকে ডিভক ওরিজির ক্রসে বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন গ্রান্ট হ্যানলি।

এগিয়ে ম্যাচে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে অলরেডরা। ২০ মিনিটের মধ্যে হয় আরও এক গোল। ১৯তম মিনিটে দুর্দান্ত এক গোলে চলতি মৌসুমে গোলের খাতা খোলেন গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা মিসরীয় তারকা সালাহ।

নয় মিনিটে যেতে যা যেতেই আরও এক গোল করে বসে লিভারপুল। ম্যাচের ২৮তম মিনিটে সালাহর কর্নার থেকে বল সরাসরি গিয়েছিল গোল পোস্টের সামনে দাঁড়িয়ে থাকা ভন ডাইকের মাঠায়- হেডে দুর্দান্ত গোলটি করেন এই ডাচ ডিফেন্ডার।

৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়ার আগে আরও এক গোল করে লিভারপুল। গোলটি করেন বেলজিয়ান ফরোয়ার্ড ডিভক ওরিজি। প্রথমার্ধেই বড় ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে নেমেও আক্রমণের ধার বজায় রাখেন লিভারপুল। এগিয়ে যাওয়ার বেস কোটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি তারা। শেষের দিকে ম্যাচের ৬৬তম মিনিটে নরউইচ সিটি ব্যবধান ৪-১ করলেও জয়ের থেকে অনেক দূরে থাকায় হারতে হয়েছে। দ্বিতীয় বিভাগ থেকে উঠে আসা দলটির হয়ে গোলটি করেন তেমু পুক্কি। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড