• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

বাংলাদেশ-ভারত-পাকিস্তান তিন দেশের কোচের তালিকায় হেসন

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৮:৫৭
মাইক হেসন
নিউজিল্যান্ডের সাবেক কোচ হেসন (ছবি : সংগৃহীত)

মাইক হেসন কিংস ইলেভেন পাঞ্জাবের দায়িত্ব থেকে নিজ থেকে সরে গিয়েছেন গতকাল (বৃহস্পতিবার, ৮ আগস্ট)।  এরপর থেকে হেসনকে নিয়ে আলোচনা বেড়ে গেছে। তবে হেসন শুধু বিসিবি নয়, বিসিসিআইয়ের কোচের সংক্ষিপ্ত তালিকাতেও আছেন। 

নিউজিল্যান্ডের ‘স্টাফ’ পত্রিকার শিরোনাম হয়েছেন মাইক হেসন। সেখানে বলা হয়েছে হেসনের চোখ ভারত আথবা পাকিস্তানের দিকে। পাঞ্জাবের চাকরি ছেড়েছেন, এর অর্থ নিশ্চয়ই কোন দেশে চাকরি নিয়ে নিশ্চিত নিউজিল্যান্ডের সাবেক কোচ। তবে হেসন নিজে এ ব্যাপারে কোন কথা বলতে রাজী হননি। 

ভারতের সংক্ষিপ্ত তিনজনের একজন বর্তমান কোচ রবি শাস্ত্রী। বাকি দুইজন হেসন ও টম মুডি। ভারত কোচ হিসেবে হেসনকে নির্বাচিত না করলে পাকিস্তানেও আসার সম্ভাবনা রয়েছে। কারণ মিকি আর্থারকে এরইমধ্যে বরখাস্ত করেছে পিসিবি। 

নিউজিল্যান্ডের গণামাধ্যম ‘স্টাফ’এর দাবী ভারত কিংবা পাকিস্তান যেকোন একটি দলের প্রধান কোচ হতে পারেন হেসন।  অপরদিকে, বিসিবি থেকে জানিয়েছে, দ্রুত হেসনের সাক্ষাৎকার হচ্ছে না। তবে তাকে পাওয়ার জন্য অনেক আগ্রহী বিসিবি। 

ছয় বছর কিউইদের কোচ ছিলেন মাইক হেসন। তাঁর অধীনে ২০১৫ বিশ্বকাপের ফাইনাল খেলে নিউজিল্যান্ড। ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল কিংবা টেস্টে তিনে উঠা সব সাফল্য নিউজিল্যান্ড পেয়েছে তার সময়ে। এজন্য দেশের ক্রিকেটে অবদানের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ সম্মাননা দেওয়া হয় হেসনকে। 

বুধবার (৭ আগস্ট), সাক্ষাৎকর দিতে ঢাকায় আসেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো। জানা গেছে, ঈদের পরই তালিকার বাকিদের সাক্ষাৎকার নিবে বিসিবি। জাতীয় দলের কোচের তালিকায় হেসন ছাড়াও আছেন, পল ফারব্রেস, চান্দিকা হাথুরেসিংহে, রডনি মার্শ, ফিল সিমন্স, রাসেল ডোমিঙ্গো ও গ্রান্ট ফ্লাওয়ার। তবে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে চান্দিকার সম্পর্ক ভাল নয়। তাই কোচ হওয়ার সম্ভাবনা খুব বেশি নেই সাবেক টাইগার কোচের। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড