• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেটারদের ডোপ টেস্ট বাধ্যতামূলক করল ভারত

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৮:০৪
ভারতীয় ক্রিকেট দল
ভারতীয় ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

ভারতীয় ক্রিকেটার পৃথ্বী শ ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় কঠোর অবস্থানে যাচ্ছে বিসিসিআই। ফলে এখন থেকে প্রত্যেক ভারতীয় ক্রিকেটারের জন্য ডোপ টেস্ট বাধ্যতামূলক।

গত মাসে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় চার মাসের জন্য নিষিদ্ধ হয় ভারতের তরুণ ওপেনার পৃথ্বী শ। এরপর থেকে ক্রিকেটারদের জন্য ডোপ টেস্ট বাধ্যতামূলক করতে বিসিসিআইকে ক্রীড়া মন্ত্রণালয় চাপ দিতে থাকে। অবশেষে ক্রীড়া মন্ত্রণালয়ের সাথে সম্মতি প্রকাশ করেছে বিসিসিআই। এখন থেকে প্রতিটা ভারতীয় ক্রিকেটারের ডোপিং টেস্ট করবে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির (নাডা)। 

শুক্রবার বিসিসিআইর প্রধান নির্বাহী রুহুল জহুরির সঙ্গে দেখা করে ডোপ টেস্টের তথ্যটি নিশ্চিত করেন দেশটির ক্রীড়ামন্ত্রী রাধেশ্যাম ঝুলানিয়া। 

ঝুলানিয়া জানান, 'এখন থেকে সব ক্রিকেটারকে পরীক্ষা করবে নাডা। আমাদের সামনে বিসিসিআই তিনটি ইস্যু তুলে ধরেছিল। তারা ডোপ টেস্টের কিটের মান, প্যাথলজিস্টদের যোগ্যতা ও নমুনা সংগ্রহের বিষয়ে জানতে চেয়েছিল। আমরা নিশ্চয়তা দিয়েছি তারা যে ধরনের সুযোগ সুবিধা চায়, তার সবগুলো আমরা সরবরাহ করবো। কিন্তু এগুলোর জন্য কিছুটা আলাদা খরচ আছে। বিসিসিআই অন্যদের চেয়ে আলাদা কিছু নয়।'

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড