• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই নাইট রাইডার্সের দায়িত্ব পেলেন ম্যাককালাম

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৭:২৪
ব্র্যান্ডন ম্যাককালাম
একসঙ্গে আইপিএল-সিপিএলে দায়িত্ব পেলেন ম্যাককালাম (ছবি : সংগৃহীত)

৩ আগস্ট কানাডার গ্লোবাল টি-টুয়েন্টি লিগে টরন্টো ন্যাশনালসের এলিমেনেটর ম্যাচ দিয়ে ক্রিকেট ক্যারিয়ার শেষ করলেন ব্র্যান্ডন ম্যাককালাম। ৩৭ বছর বয়সী ম্যাককালামের ইউরোপীয়ান ফ্র্যাঞ্চাইজি লিগ ইউরো স্ল্যাম-২০ তে গ্লাসগো জায়ান্টের হয়ে খেলার কথা ছিল। ৩০ আগস্ট থেকে এ টুর্নামেন্ট শুরু। তবে গ্লোবাল টি-টুয়েন্টি লিগ শেষ করে খেলোয়াড়ি জীবনের সমাপ্তির টানেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক। 

এবার তিনি যুক্ত হচ্ছেন কোচিং ক্যারিয়ারে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সিপিএলে ট্রিনবাগো নাইট রাইডার্সের কোচ হলেন সাবেক এ কিউই। একই সঙ্গে আইপিএলে নিজের সাবেক ক্লাব কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচের দায়িত্ব পেলেন তিনি। 

আইপিএল শুরু হয় ম্যাককলাম চমক দিয়ে। ২০০৮ সালে টুর্নামেন্টের অভিষেক ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১৫৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ম্যাককালাম। সেই ম্যাককালাম ২০২০ সালে এক যুগ পর সহকারী কোচ হিসেবে থাকছেন। 

আইপিএর ও সিপিএলে কোচিং স্টাফ হিসেবে সাইমন ক্যাটিচের স্থলাভিষিক্ত হচ্ছেন ম্যাককালাম। এর আগে ট্রিনবাগোর কোচ ছিলেন সাইমন ক্যাটিচ, আইপিএলে কেকেআরের সহকারী কোচও ছিলেন তিনি। ৫ সেপ্টেম্বর থেকে এবারের সিপিএল আসর শুরু। তাই ম্যাককালামও নিজেকে প্রস্তুত করে নিবেন এর মধ্যে। 

২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান নিউজিল্যান্ডের এ উইকেট রক্ষক ব্যাটসম্যান। তবে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে যান তিনি। আইপিএলে চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, বিগ বিশে ব্রিসবেন হিট,পিএসএলে লাহোর কালান্দারস ও সিপিএলে ট্রিনবাগো নাইট রাইডার্সে খেলেছেন এ ডানহাতি হার্ডহিটার। 

২০১৮ সালের ফেব্রুয়ারিতে আইপিএল নিলামে অবিক্রিত থেকে যান ম্যাককালাম। বিগ ব্যাশে দারুণ পারফরম্যান্স করে টি-টুয়েন্টি লিগে ক্যারিয়ার অব্যাহত রাখতে চেয়েছেন তিনি। তবে শেষ পর্যন্ত কোচিং ক্যারিয়ারের চ্যালেঞ্জ গ্রহণ করলেন সাবেক এ কিউই অধিনায়ক। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড