• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

‘জাপানি মেসি’কে ছেড়ে দিচ্ছে রিয়াল মাদ্রিদ

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৪:৩৩
জাপানিজ মেসি তাকেফুসো খুবো
জাপানিজ মেসি তাকেফুসো খুবো (ছবি : সংগৃহীত)

কয়দিন আগেই বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ তাদের দলে ভিড়িয়েছে মেসিকে। তবে তিনি লিওনেল মেসি নন। তিনি হলেন ‘জাপানিজ মেসি’ তাকেফুসো খুবো। রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার আগে তিনি জাপানের এফসি টোকিওর হয়ে খেলতেন। প্রাক-মৌসুমে সবার নজর কেড়েছেন খুবো।

তাই তো জাপানি মেসিকে নিয়ে বেশ আশাবাদী রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানও। তবে ২০১৯-২০ মৌসুমের পরিকল্পনায় রাখা হচ্ছে না এ মিডফিল্ডারকে। ধারে তাকে ভ্যালাদোলিদে পাঠিয়ে দিচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। রিয়াল মাদ্রিদের হয়ে খুবোর খেলা নিয়ে খুব একটা সমস্যা নেই। সমস্যা হলো ক্লাবটিতে অ-ইউরোপীয় কোটায় খেলোয়াড় আছে এখন পাঁচজন। কিন্তু উয়েফার নিয়ম অনুযায়ী সর্বোচ্চ তিনজন অ-ইউরোপীয় খেলোয়াড় নিবন্ধিত করতে পারে লা লিগার প্রতিটি দল।

বাকি দুজনকে যুবদল কাস্তিয়াতে খেলানোর ইচ্ছা ছিল রিয়ালের। যার মাঝে খুবো একজন। তাকে নিয়ে কাস্তিয়া কোচ রাউলের বিশেষ পরিকল্পনা থাকলেও ক্লাবের এক কিংবদন্তির ডাক উপেক্ষা করতে পারেনি রিয়াল। 

স্প্যানিশ ক্লাব ভ্যালাদোলিদের মালিক রিয়ালেরই একসময়ের ঘরের ছেলে রোনালদো। সাবেক ক্লাবের সঙ্গে সম্পর্ক ভালো থাকায় ব্রাজিলিয়ান বিশ্বকাপজয়ী সাবেক ফরোয়ার্ড নিজেই নাকি খুবোকে চেয়েছেন রিয়ালের কাছ থেকে। যুব দলে খেলানোর চেয়ে কোনো ক্লাবের মূল দলে খেলানোকেই উত্তম মনে করে রিয়ালও সায় দিচ্ছে সেই প্রস্তাবে। তাই রিয়ালের হয়ে মূল প্রতিযোগিতায় আপাতত অভিষেক খানিকটা পিছিয়ে যেতে পারে জাপানি মেসির।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড