• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেন পাকিস্তানের উমর আকমল

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১২:৫৩
উমর আকমল
পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমল (ছবি : সংগৃহীত)

কানাডার গ্লোবাল টি-টুয়েন্টি লিগে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমল। তাকে এ প্রস্তাবটি করেছেন তারই পূর্বসূরী মনসুর আখতার। আশির দশকের খেলোয়াড় ছিলেন মনসুর। পাকিস্তানের হয়ে ১৯৮০ থেকে ৯০ পর্যন্ত খেলেন তিনি। এ সময়ে দেশের জার্সিতে ১৯ টেস্ট ও ৪১ ওয়ানডে খেলেন মনসুর।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন বিভাগকে আকমল নিজেই এ তথ্য জানিয়েছেন। গ্লোবাল টি-টুয়েন্টি লিগের আয়োজকদেরও বিষয়টি অবহিত করেছেন আকমল। গ্লোবাল টি-টুয়েন্টি লিগে উইনপেগ হকসের খেলোয়াড় আকমল। আর মনসুর আখতার উইনপেগ হকস ম্যানেজমেন্টের সঙ্গে জড়িত আছেন। ক্যারিয়ারে একটি টেস্ট সেঞ্চুরি পাওয়া মনসুর পাকিস্তানের প্রতিভাবান ক্রিকেটার ছিলেন।  

১৯৭৭ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে ওয়াহেদ মির্জার সঙ্গে ওপেনিংয়ে রেকর্ড ৫৬১ রানের জুটি গড়েন মনসুর। করাচি হোয়াইটসের হয়ে তিনি এ রেকর্ড গড়েন। সাবেক এ ক্রিকেটারই গ্লোবাল টি-টুয়েন্টি লিগে আকমলকে একাধিক ম্যাচ পাতানোর প্রস্তাব করেন। আকমলের অভিযোগের পর বিষয়টি সবাই জেনে গেছে। তবে মনসুরের পক্ষ থেকে কোনো কিছু জানতে পারেনি গণমাধ্যম। 

উমর আকমল সবশেষ দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন। এর আগেও কয়েকবার ম্যাচ পাতানোর অভিযোগ তুলেছেন আকমল। ২০১৫ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচেও নাকি ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও একটি সিরিজে এরকম প্রস্তাব পেয়েছিলেন তিনি। এ দিকে, আকমলের অভিযোগের পর গ্লোবাল টি-টুয়েন্টি লিগের ঘটনায় তদন্ত শুরু করেছে আইসিসি।  

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড