• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

‘আমি সালাম স্যালুট চাই না, আমাকে স্যার বলা লাগবে না’

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১০:০০
মাশরাফি বিন মুর্তজা
বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি (ছবি : সংগৃহীত)

ক্রিকেট ক্যারিয়ারের শেষ প্রান্তে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। লাল-সবুজের জার্সিতে তাকে হয়তো আর একবারই মাঠে দেখতে পাবেন সমর্থকরা। মাশরাফির নেতৃত্ব থাকা বাংলাদেশ দল ওডিআইতে এখন সবচেয়ে বেশি সফল। 

তার জাদুর হাতের ছোঁয়ায় দলকে যেমন পরিবর্তন করেছেন ঠিক তেমনই পরিবর্তন করে যাচ্ছেন নড়াইল-২ সংসদীয় আসন। নড়াইল-২ (নড়াইল-লোহাগড়া) আসনের সংসদ সদস্য তিনি। মাঠের লড়াই শেষ করেই মাশরাফির প্রথম কাজ হয় নির্বাচনি এলাকায় পরিদর্শন। 

বিশ্বকাপ শেষে বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে গেলেও ইনজুরির কারণে সেই সফর সঙ্গী হননি তিনি। পেয়েছেন লম্বা ছুটি। আর পুরো ছুটিতেই চষে বেড়াচ্ছেন নড়াইলের গ্রাম থেকে গ্রামে। ব্যক্তিগত অর্থায়নে ডেঙ্গু রোগীদের জন্য প্রথমে  ৬০০ কিট ও পরে ৪০০ কিট প্রদান করেন টাইগার কাপ্তান। 

গত বুধবার (৭ আগস্ট) বিকালে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি ছিলনে তিনি। এই সময় নড়াইল এক্সপ্রেস বলেছেন, ‘আমি সালাম, স্যালুট চাই না। আমাকে স্যার বলা লাগবে না। গরিব মানুষের সেবা করুন, আমি তাতেই বেশি খুশি হব। দরিদ্র মানুষের স্বাস্থসেবা নিয়ে ছিনিমিনি খেললে আমি সেটা মেনে নেব না।’

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় মাশরাফি (ছবি- দৈনিক অধিকার)
লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় মাশরাফি (ছবি- দৈনিক অধিকার)

মাদক নিয়ে মাশরাফি বলেন, ‌‘আমরা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে আছি। নড়াইলকে মাদকমুক্ত করতে চাই। এজন্য কেউ মাদকসেবী ও মাদক কারবারিদের আশ্রয়-প্রশ্রয় দেবেন না। মাদকের কারণে কেউ আটক হলে রাজনৈতিক নেতা বা প্রভাবশালী কোনো ব্যক্তি যেন সেই মাদক কারবারির পক্ষে কথা না বলেন। সবাইকে সেই অনুরোধ করছি।’ 

পরে ডেঙ্গু রোগীদের খোঁজখবর নেন মাশরাফি। অক্লান্ত কষ্ট করে রোগীদের সেবা দেয়ার জন্য ডাক্তার ও নার্সদের ধন্যবাদ জানান জাতীয় ক্রিকেট দলের কাপ্তান।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড