• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

আজ থেকে শুরু হচ্ছে ইপিএলের নতুন মৌসুম

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ০৮:৫৬
ইপিএলের প্রথম দিনেই মাঠে নামছে লিভারপুল
ইপিএলের প্রথম দিনেই মাঠে নামছে লিভারপুল (ছবি : সংগৃহীত)

দুই মাসের বিরতি শেষে ইউরোপের ক্লাব ফুটবলের জমজমাট লিগ মৌসুম শুরু হচ্ছে। সবার আগে মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। শুক্রবার (৯ আগস্ট) ২০১৯-২০ মৌসুমের উদ্বোধনী ম্যাচে বর্তমান রানার্স-আপ লিভারপুল মুখোমুখি হবে দ্বিতীয় বিভাগ থেকে উঠে আসা দল নরউইচ সিটির। অ্যানফিল্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টা, স্টার স্পোর্টস সিলেক্ট-১-এ। 

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরটি ২৮তম আসর। শুরু হতে যাওয়া আসরের পর্দা নামবে আগামী বছরের ১৭ মে। ইপিএলে আগামীকাল শনিবার (১০ আগস্ট) দ্বিতীয়দিনে মাঠে গড়াবে ছয়টি ম্যাচ। ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। 

শেষ দুই মৌসুমে ইপিএলের শিরোপা জিতেছে ম্যানসিটি। পেপ গার্দিওলার দলের সামনে হ্যাটট্রিক শিরোপা জয়ের হাতছানি। তবে এবার শ্রেষ্ঠত্ব ধরে রাখা মোটেও সহজ হবে না সিটিজেনদের জন্য। কারণ গতবার শিরোপা দৌড়ে তাদের সঙ্গে ছিল কেবল লিভারপুল। এবার শুধু লিভারপুল নয়, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, চেলসি, টটেনহ্যাম হটস্পারও থাকবে। কেননা সিটি বস গার্দিওলা নিজেই বলছেন, এবারে মৌসুমে চতুর্মুখী লড়াই হবে। লড়াইটা এ পাঁচ দলের মধ্যে সীমাবন্ধ না থেকে আরও বিস্তৃত হতে পারে। 

এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসরটির শিরোপা জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ পর্যন্ত মোট ১৩ বার প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে রেড ডেভিলরা।

মজার বিষয় হচ্ছে ইপিএলে অতীতের আসরগুলোতে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারি (ভিএআর) পদ্ধতি ব্যবহৃত হয়নি। তবে এবারের মৌসুমে প্রতিটি ম্যাচেই ভিএআর পদ্ধতি ব্যবহার করা হবে বলে জানিয়েছে আয়োজক কমিটি। 

উলেক্ষ্য, আগামী ১৬ আগস্ট থেকে যাত্রা শুরু হবে জার্মান বুন্দেসলিগার। একদিন পর অর্থাৎ ১৭ আগস্ট থেকে শুরু হবে স্প্যানিশ লা লিগা। আর ২৪ আগস্ট থেকে মিশনে নামবে ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাবগুলো। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড