• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রস্তুতি ম্যাচে পাঁচ উইকেটে জিতেছে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৮:১৯
মিঠুন-মুশফিক
মুশফিক ও মিঠুনের ব্যাটে সহজ জয় বাংলাদেশের (ছবি : সংগৃহীত)

সাকিবের বিশ্রামে সিরিজ নিজের জায়গা পাকাপাকি করলেন মোহাম্মদ মিঠুন। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে মুশফিক ও মাহমুদউল্লাহর সঙ্গে ১৬৯ রানের জুটি গড়েন তিনি।  ১০০ বলে ১১টি চার ও এক ছক্কায় ৯১ করে আউট হন মিঠুন। তার ইনিংসে ভর করে ১১ বল বাকি থাকতে পাঁচ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। 

কলম্বোর পি সারা ওভালে প্রথমে ব্যাট করে আট উইকেটে ২৮২ রান তোলে লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ। লঙ্কানদের পক্ষে দাসুন শানাকা ৮৬ রানে অপরাজিত ছিলেন। ৫৬ রান করেন শেহান জয়াসুরিয়া। বাংলাদেশের পক্ষে সৌম্য সরকার ও রুবেল হোসেন দুজনই শিকার করেন দুই উইকেট। একটি করে উইকেট নেন মুস্তাফিজ, তাসকিন ও ফরহাদ রেজা।

জবাবে তামিম ও সৌম্য ওপেনিং জুটিতে ৪৫ রান তোলেন। ১৩ রান করে কুমারার বলে আউট সৌম্য। অন্যপ্রান্তে অধিনায়ক তামিম আ্‌উট ৩৭ রানে। তৃতীয় উইকেটে দায়িত্বশীল জুটি গড়েন মুশফিকুর রহিম ও মোহা্মদ মিঠুন। এ দুজনের ৭৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ছয়টি চার ও এক ছক্কায় হাফসেঞ্চুরি করেন মুশফিক।

তবে ইনিংনকে বেশি লম্বা করতে পারেননি উইকেটরক্ষক ব্যাটসম্যন। ৫০ রানে তাকে আউট করেন হাসারাঙ্গা ডি সিলভা। এরপর মিঠুন মাহমুদউল্লাহর সঙ্গে গড়েন ৯৬ রানের মহামূল্যবান জুটি। ৩৩ রানে রিয়াদ আউট হন, ৯১ রানে আউট মিঠুন। শেষ দিকে সাব্বির ৩১ ও মোসাদ্দেক ১৫ রানে অপরাজিত ছিলেন। 

স্কোর : শ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ ২৮২/৮, শানাকা ৮৬*, জয়াসুরিয়া ৫৬

বাংলাদেশ ২৮৫/৫ (৪৮.১ ওভার), মিঠুন ৯১, মুশফিক ৫০, তামিম ৩৭, মাহমুদউল্লাহ ৩৩, সাব্বির ৩১*

ওডি/এনএ 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড