• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ধারাভাষ্য থেকে ডেভিড গাওয়ারকে সরিয়ে দিচ্ছে স্কাই স্পোর্টস

  ক্রীড়া ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৫:২৫
ডেভিড গাওয়ার
ধারাভাষ্যকক্ষে অ্যাশেজের পর থাকছেন না ডেভিড গাওয়ার (ছবি : সংগৃহীত)

এবারের অ্যাশেজের পর স্কাই স্পোর্টসে ধারাভাষ্যকার হিসেবে আর দেখা যাবেনা ইংল্যান্ডের বরেণ্য ক্রিকেট ব্যক্তিত্ব ডেভিড গাওয়ারকে। সাবেক ইংলিশ অধিনায়কর স্থলে আসছেন ভারতীয় বংশোদ্বভূত ইংল্যান্ডের বাঙালি ক্রিকেটার এশা গুহ।  বয়স হওয়ার জন্যই গাওয়ারকে সরিয়ে দেওয়া হচ্ছে, যেমনিভাবে ইয়ান চ্যাপেলকেও সরিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়ার নাইন নেটওয়ার্ক থেকে। 

ধারাভাষ্যে স্যার রিচি বেনোর মতো বিশেষত্ব ছিল গাওয়ারের। কম কথায় আসল বিষয়টি উপস্থাপন, দুর্দান্ত কণ্ঠস্বর, আভিজাত্য মোড়ানো বাচনভঙ্গি ছিল তার স্বকীয় বৈশিষ্ট্য। ক্রিকেটে ব্যাটিং করার আসময় একটা আভিজাত্য মোড়ানো আলসেমি ভাব ছিল গাওয়ারের মধ্যে। ধারাভাষ্যতেও এই বৈশিষ্ট্য ছিল তাঁর বিশুদ্ধ বাচনভঙ্গিতে। তবে গাওয়রকে কিনা অনেকটা বাধ্য করা হয়েছে স্কাই স্পোর্টস তাকে অবসর নিতে। 

ভারতীয় একটি গণমাধ্যমে সাক্ষাতকারে গাওয়ার এ বিষয়ে কথা বলেন। একই সঙ্গে আসন্ন অ্যাশেজ নিয়েও মতামত তুলে ধরেন তিনি। গাওয়ারের মতে, এবারের অ্যাশেজেও দাপট থাকবে স্বাগতিক ইংল্যান্ডের। বিশ্বকাপ জিতে দুরন্ত আত্মবিশ্বাস রয়েছে ইংলিশদের। অপরদিকে, কেপটাউন টেস্টে বল টেম্পারিং করে অজিদের ব্যানক্রফট, ওয়ার্নার ও স্মিথ থাকবেন চাপে। 

বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার বেন স্টোকসেরও ভূয়সী প্রশংসা করলেন সাবেক ইংলিশ অধিনায়ক। শিরোপা জিতিয়ে ব্রিস্টলে মারামারির মতো বিতর্কিত ঘটনার কলঙ্ক মুছে গেছে স্টোকসের মনে করেন তিনি। গাওয়ার আ্শাবাদী জেসন রয়ের ব্যাপারেও। অ্যালিস্টার কুকের অবসরের পর ইংল্যান্ডের ওপেনিং জুটি একটা সমস্যা হিসেবে চিহ্নিত হয়ে আছে। ওয়ানডের মতো টেস্টে জেসন রয় মানিয়ে নিতে পারলে এ সমস্যা কেটে যাবে মনে করেন গাওয়ার। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড