• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপত্তা নয়, ক্রিকেট নিয়ে ভাবছি শুধু : তামিম

  ক্রীড়া ডেস্ক

২২ জুলাই ২০১৯, ২১:০২
তামিম ইকবাল
বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল (ছবি : সংগৃহীত)

নিরাপত্তা শঙ্কা নিয়ে এশিয়া সফরে অনেক সময়ই ইংল্যান্ড-অস্ট্রেলিয়া নানারকম তালবাহানা করে। তবে নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার পর তাদের ধারণা এশীয়দের ওপর সীমাবদ্ধতা নেই। সবশেষ ক্রিকেট খেলুড়ে দেশের মধ্যে এই সন্ত্রাসী হামলা হয়েছে শ্রীলঙ্কায়। ক্রাইস্টচার্চের এক মাসের ব্যবধানে শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে গির্জায় ও হোটেলে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

এরপর শ্রীলঙ্কায় ভ্রমণ নিয়ে বাড়তি সতর্কতা জারি হয়। ক্রিকেট সিরিজ খেলা নিয়ে নিরাপত্তা বড় একটা ইস্যু হলেও বাংলাদেশ এ নিয়ে চিন্তিত নয়। ২০১৪ সালে রাজনৈতিক পরিস্থিতির কারণে এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে একটা শঙ্কা তৈরি হয়েছিল বাংলাদেশে। তার আগে লঙ্কানদের দ্বিপক্ষীয় সিরিজ ছিল।

সেবার শ্রীলঙ্কার সফরের মধ্য দিয়ে নিজেদের নিরাপত্তা ব্যবস্থা প্রমাণ করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তাই তারই প্রতিদান দিচ্ছে এবার টাইগারশিবির। তিনি বলেন, খেলার জন্য শ্রীলঙ্কার নিরাপত্তা আগেও ভালো ছিল। তাই ক্রিকেট ছাড়া আর কিছু নিয়ে চিন্তা নেই দলে।

‘আমি মনে করি, আমাদের মধ্যে কেউ ভাবতে পারে না, যে শ্রীলঙ্কা যাবে না। শ্রীলঙ্কা সবসময়ই ক্রিকেট খেলার জন্য সুন্দর একটি দেশ। আমরা নিরাপত্তা ও অন্যান্য সুবিধা নিয়ে যথেষ্ট খুশি। ক্রিকেট ছাড়া আর কিছু আমরা ভাবছি না’। তিনি আরও বলেন, ক্রিকেট একটি পরিবারের মতো। তাই পরিবারের এক সদস্য হিসেবে অন্যের পাশে থাকার কাজই করছে বাংলাদেশ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড