• বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুরালিধরনকে নিয়ে বায়োপিক বানাচ্ছে ভারত

  ক্রীড়া ডেস্ক

২২ জুলাই ২০১৯, ১৫:৪৩
ভারতে তৈরি হচ্ছে মুরালিধরনের বায়োপিক ‘৮০০’
ভারতে তৈরি হচ্ছে মুরালিধরনের বায়োপিক ‘৮০০’ (ছবি : সংগৃহীত)

গ্ল্যামার এবং শিল্প সংস্কৃতির অন্যতম তীর্থস্থান বলিউডে বায়োপিক হলো এমন এক ক্যাটাগরি, যা নিয়ে খুব কম নির্মাতাই কাজ করেছেন। এম এস ধোনি থেকে শুরু করে মোহাম্মদ আজহারউদ্দিন, মেরি কম, মিকা সিংয়ের মতো চরিত্র নিয়ে এরই মধ্যে রুপালি পর্দায় এসেছে জীবনীভিত্তিক সিনেমা। এবার সেই ধারাবাহিকতায় ভারতে নির্মাণ হতে যাচ্ছে শ্রীলঙ্কান স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনের বায়োপিক '৮০০'।

মুভির নাম '৮০০' রাখার কারণ- পুরো টেস্ট ক্যারিয়ারে মুরালিধরন মোট ৮০০টি উইকেট শিকার করেছেন। আর এই নিয়েই ছবিটির নাম দেওয়া হয় '৮০০'। মুভিটি নিয়ে পরিচালকদের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কিছু না জানা গেলেও ধারণা করা হচ্ছে বড় বাজেট নিয়েই মুভিটি নির্মিত হবে। 

'৮০০' মুভিতে মুরালিধরনের চরিত্রে অভিনয় করার কথা রয়েছে দক্ষিণের তামিল অভিনেতা বিজয় সেতুপতির। তবে তিনি বর্তমানে নতুন তিনটি সিনেমায় অভিনয়ের কারণে ব্যস্ত থাকায় চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছেন না। 

১৯৭২ সালে ক্যান্ডিতে জন্মগ্রহণ করেন মুরালিধরন। আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৯২ থেকে ২০১১ সাল পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে খেলেছেন এই কিংবদন্তি। ১৩৩ টেস্ট, ৩৫০ ওয়ানডে ও ১২টি টি-টুয়েন্টি খেলে মোট ১,৩৪৭টি উইকেট নেন। এর মধ্যে টেস্টে পেয়েছেন ৮০০ উইকেট আর ওডিআইতে ৫৩৪ ও সংক্ষিপ্ত ফরম্যাটে শিকার করেছেন ১৩টি উইকেট। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড