• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন মালিঙ্গা

  ক্রীড়া ডেস্ক

২২ জুলাই ২০১৯, ১৫:৩০
লাসিথ মালিঙ্গা
ওয়ানডে থেকে অবসরে যাচ্ছেন মালিঙ্গা (ছবি : সংগৃহীত)

টেস্ট ক্রিকেট ছেড়েছেন নয় বছর আগে। এবার ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানাচ্ছেন তিনি। তবে টি-টুয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যেতে চান ৩৬ বছর বয়সী মালিঙ্গা। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় চলে এসেছেন তিনি্ লাসিথ মালিঙ্গা। ২০০৪ সারৈর অভিষেকের পর গত ১৫ বছরে বহুবার ইনজুরির ধকল গেছে। এতে ছয় বছরের ব্যবধানে টেস্ট থেকে বিদায় নেন তিনি। 

আর মাত্র একটি ম্যাচ খেলেই ১৫ বছরের ওয়ানডে ক্যারিয়ারকে ইতি জানাবেন এ লঙ্কান ফাস্ট বোলার। ক্যারিয়ারে জাতীয় দলের জার্সিতে ৩০টি টেস্ট ২২৫টি ওয়ানডে ও ৭৩টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন এ ডানহাতি। টেস্টে ১০১, ওয়ানডেতে ৩৩৫টি ও টি-টুয়েন্টিতে ৯৭টি উইকেট পেয়েছন তিনি।

ওয়ানডে ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী মালিঙ্গা। ৪০০ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে চামিন্দা ভাস ও ৫৩৪ উইকেট নিয়ে শীর্ষে কিংবদন্তী স্পিনার মুত্তিয়া মুরালিধরন। লঙ্কান টিম ম্যানেজমেন্ট চেয়েছিল বাংলাদেশের বিপক্ষে পুরো সিরিজ খেলে যেন বিদায় নেয় মালিঙ্গা। তবে লঙ্কান পেসার প্রথম ওয়ানডে খেলেই বিদায় জানানোর ব্যাপারে অনঢ়। এতে আগামী ২৬ জুলাই (শুক্রবার) মুশফিকদের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। 

ওয়ানডে ক্রিকেটে মালিঙ্গা একমাত্র বোলার যিনি তিনবার হ্যাট্রিকের রেকর্ড গড়েন। তার অভাবে ডেথ ওভারে শূন্যতা তৈরি করবে লঙ্কানশিবিরে। তবে লঙ্কান টিম ম্যানেজমেন্টও আশাবাদী তরুণদের মধ্য থেকে ভালমানের পেসার খুঁজে বের করবে তারা। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড