• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামী বছর পাকিস্তান যাচ্ছে টাইগাররা!

  ক্রীড়া ডেস্ক

২২ জুলাই ২০১৯, ১৪:২৯
জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান গিয়ে খেলবে বাংলাদেশ
জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান গিয়ে খেলবে বাংলাদেশ (ছবি : সংগৃহীত)

এখন থেকে ১১ বছর আগে একটি ঘটনা পাকিস্তানের ক্রিকেটের জন্য মহা বিপর্যয় ডেকে এনেছিল। লাহোরে শ্রীলঙ্কার ক্রিকেট দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট কার্যত বন্ধ হয়ে গেছে। অনেক চেষ্টা করেও নিজেদের মাটিতে কোনো দেশের বিপক্ষে সিরিজের আয়োজন করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই দেশেই কিনা বাংলাদেশ ক্রিকেট দল খেলতে যাচ্ছে!

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত প্রতিটি দলেরই সফরসূচি চূড়ান্ত করে নিতে হচ্ছে। এই সফরসূচি অনুসারেই আগামী চার বছর প্রতিটি দেশের ক্রিকেট পরিচালিত হবে।

এফটিফি অনুসারে ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত সূচি নির্ধারণ করেছে পিসিবি। টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়মের কারণে প্রতিটি দেশকেই এই চার বছরের মধ্যে পারস্পরিক সফর বিনিময় করতে হবে অন্তত দুবার। একবার হোম সিরিজ এবং একবার অ্যাওয়ে সিরিজ।

আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান সফর করবে টাইগাররা। যেখানে দুটি টেস্ট ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে দুদল। আর ২০২১ সালের নভেম্বর ও ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসলে পাকবাহিনী। যেখানে দুই টেস্ট ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে দুদল।

তবে বাংলাদেশের আগে পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা। চলতি বছরের অক্টোবরে দুটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান-শ্রীলঙ্কা। ডিসেম্বরে নিজেদের মাটিতে লঙ্কানদের বিপক্ষে তিনটি ওডিআই ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান।

সূত্র : স্পোর্টস ৩৬০

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড