• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবের বিকল্প আমি নই : তাইজুল

  ক্রীড়া ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৯:২৪
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল
কলম্বোতে অনুশীলন করেছে তামিম, মুশফিকরা (ছবি : সংগৃহীত)

টানা খেলার মধ্যে থাকায় দ্বিপক্ষীয় সিরিজে বিশ্রামে রয়েছেন দেশের সেরা তারকা সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপে বাংলাদেশের হয়ে ঈর্ষনীয় একের পর এক রেকর্ড গড়েছেন, যা বিশ্বকাপ ইতিহাসে ছিল না আগে। তার মতো একজনকে ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নামছে বাংলাদেশ।

এর সঙ্গে নিয়মিত অধিনায়ক মাশরাফি ও বিশ্বকাপে দলের সেরা পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের ইনজুরিতে লঙ্কান সফরে অস্বস্তি বাংলাদেশ শিবিরে। এই চ্যালেঞ্জিং পরিস্থিতি মাথায় নিয়ে রবিবার (২১ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুশিলন শুরু করেছে বাংলাদেশ।

স্কোয়াডে সাকিব না থাকায় তার বদলে বদলে ব্যাটসম্যান হিসেবে এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুনের মধ্যে একজন খেলবন। বোলিংয়ে একমাত্র বাঁহাতি স্পিনার হিসেবে স্কোয়াডে রয়েছেন তাইজুল। তবে নিজেকে কখনোই সাকিবের বিকল্প ভাবেন না তাইজুল। তিনি বলেন, ‘আমি কিন্তু সাকিব ভাইযের রিপ্লেসমেন্ট হিসেবে আসিনা, সাকিব ভাই হচ্ছেন বোথ সাইডে, ওয়ার্ল্ড নাম্বার র‌্যাঙ্কিংয়ে। তো আমি চেষ্টা করবো যে, যে আমি যদি ম্যাচ খেলি উনার জায়গায় খেলি, ভালো কিছু করার চেষ্টা করব’।

ইনজুরি সমস্যা নিয়ে লঙ্কান সফরে ওয়ানডে সিরিজ টাইগাররা খেলতে নামছে। তবে তাইজুল মনে করেন, এ দল নিয়েও জেতার সুযোগ আছে তাদের। ‘এখন আমাদের দল যে জায়গায় আছে আমার মনে হয় ভালো জায়গায় আছে। শ্রীলঙ্কার থেকে যে আমাদের দল খারাপ সেটা বলতে পারবে না কেউ। আমরা সবাই সবাই হেল্প করে থাকতেছি, আশা করি ভালো কিছু হবে। সবার মধ্যে সে প্রচেষ্টা আছে’।

২৬ জুলাই (শুক্রবার) তিন ম্যাচের প্রথম ওয়ানডেতে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সিংহলিদের মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের প্রমাণ করার জন্য এ সিরিজ তামিমদের জন্য খুব গুরুত্বপূর্ণ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড