• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে স্ত্রীকে সঙ্গে রেখে শাস্তি পেতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৮:৪৮
ভারতীয় ক্রিকেট দল
ভারতীয় ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপ চলাকালীন ১৫ দিনের বেশি স্ত্রীকে সঙ্গে রাখা যাবে না, ক্রিকেটারদের এমন নিয়মই বেঁধে দিয়েছিল বিসিসিআই। তবে বিসিসিআইয়ের সেই নির্দেশকে উপেক্ষা করে পুরো টুর্নামেন্টেই স্ত্রীকে সঙ্গে রাখার অভিযোগ উঠেছে এক সিনিয়র ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে। এমনকি কাণ্ডের জন্য শাস্তির মুখেও পড়তে হতে পারে এ ক্রিকেটারকে।

বিশ্বকাপ শুরুর আগে বিসিসিআইয়ের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরসের (সিওএ) বৈঠকে বলা হয়েছিল, ‘বিশ্বকাপে নির্ধারিত সময়ের আগেই স্ত্রীকে সঙ্গে রাখার অনুমতি চেয়েছেন দলের এক খেলোয়াড়।’ তবে সিওএ অনুমতি দেননি। এরপর সিওএ-এর অনুমতির তোয়াক্কা না করেই পুরো টুর্নামেন্টেই স্ত্রীকে সঙ্গে রেখেছেন তিনি। কিন্তু কোচ কিংবা অধিনায়কের অনুমতিও নেননি সে ক্রিকেটার।

জনপ্রিয় এক ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে এক বোর্ড কর্তার বরাত দিয়ে বলা হয়, 'সে খেলোয়াড় ১৫ দিনের নিয়ম ভেঙেছেন, যার অনুরোধ ৩ মে'র মিটিংয়ে গ্রাহ্য হয়নি। প্রশ্ন হলো, তিনি স্ত্রীকে সঙ্গে রাখার বাড়তি সময়ের জন্য কি কারো কাছে অনুমতি নিয়েছেন? নিতে পারতেন কোচ কিংবা অধিনায়কের কাছে। কিন্তু তিনি তো সেটাও করেননি।'

এছাড়া প্রশ্ন উঠছে বিসিসিআইয়ের প্রশাসন ব্যবস্থাপক সুনীল সুব্রামানিয়ামকে নিয়েও। খেলোয়াড়দের পারিবারিক বিষয়গুলো দেখার দায়িত্ব তার। তিনি বিষয়টি জানার পরও কেনো কোনো পদক্ষেপ নেননি তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডেরই এক সিনিয়র অফিশিয়াল বলেন, 'সুব্রামানিয়ামের কাজটা কি? তার কাজ শুধু দলের ট্রেনিং দেখা নয়। কোচ, অধিনায়ক এবং অন্য সাপোর্ট স্টাফদের কাজ পুরো বিষয়গুলো দেখা। আশা করছি, সিওএ বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নেবে এবং ম্যানেজারের কাছে রিপোর্ট চাইবে।'

নাম প্রকাশ না করলেও ওই সিনিয়র ক্রিকেটারের ওপর বোর্ড কর্মকর্তারা যে বেশ ক্ষুব্ধ সেটি জানিয়েছে সংবাদমাধ্যমটি। এছাড়া আগামী সভায় ওই ক্রিকেটারের বিরুদ্ধে সিদ্ধান্ত নেবে বিসিসিআই। বড় রকমের শাস্তি পেতে যাচ্ছেন তিনি। এমন ইঙ্গিতই দেওয়া হয়েছে প্রতিবেদনে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড