• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাছাইপর্ব খেলতে আফগানিস্তানে বাংলাদেশ গেলেও যাবেন না কোচ

  ক্রীড়া ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৭:৩৯
জেমি ডে
বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশ ও আফগানিস্তান একই গ্রুপে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে তাদের মাঠেই। বাংলাদেশ যুদ্ধবিধ্বস্ত দেশটিতে খেলতে গেলেও দলের সাথে সেখানে যাবেন না দলের প্রধান কোচ জেমি ডে। বাফুফেকে এমনটাই জানিয়ে দিয়েছেন তিনি।

আগামী ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ। ম্যাচের ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি। তবে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে ম্যাচ খেলা নিরাপদ নয়। গত বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তান নিজেদের হোম ম্যাচগুলো খেলেছিল ইরানে ও তাজিকিস্তানে। তবে গত বছর কাবুলে ফিলিস্তিনের বিপক্ষে প্রীতি ম্যাচ আয়োজন করেছিল তারা।

এবারের বিশ্বকাপের বাছাইপর্বও কাবুলে আয়োজন করার সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ নিরাপত্তাজনিত কারণে সেখানে যেতে ইচ্ছুক নয়। তবে ফিফা আফগানদের মাঠকে অনুমোদন দিলে আর কিছু করার থাকবে না বাফুফের। তখন সেখানে গিয়েই খেলতে হবে নয়তো পয়েন্ট হারাতে হবে। এমন অবস্থায় বাংলাদেশ যদি আফগানিস্তান খেলতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েও ফেলে, দলের সাথে সেখানে যাবেন না দলের প্রধান কোচ জেমি ডে।

নিজের সিদ্ধান্তের কথা ইতোমধ্যেই জেমি বাফুফেকে জানিয়ে দিয়েছেন। তিনি বলেন, 'আমি মনে করি আফগানিস্তানে ম্যাচ হবে না। যুদ্ধবিধ্বস্ত একটি অঞ্চলে খুশি মনে খেলতে যাওয়ার প্রশ্নই ওঠে না। আমি ইতোমধ্যে বাফুফেকে জানিয়ে দিয়েছি ম্যাচ আফগানিস্তানে হলে আমি যেতে পারব না।'

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড