• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুল সিদ্ধান্তের পরও আইসিসির প্রশংসা পান ধর্মসেনা

  ক্রীড়া ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৬:৪৯
কুমার ধর্মসেনা
বিশ্বকাপ ফাইনালের মাঠ আম্পায়ার কুমার ধর্মসেনা ও ইংলিশ অধিনায়ক মরগান (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপ শেষ হলেও ফাইনাল নিয়ে বিতর্ক শেষ হয়নি। ম্যাচ না জিতেও ইংল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ায় শিরোপা নির্ধারণের পদ্ধতি নিয়ে যেমন বিতর্ক হচ্ছে তেমনি কুমার ধর্মসেনার ভুল সিদ্ধান্ত নিয়েও হচ্ছে সমালোচনা। এবার নিজের সেই ভুল সিদ্ধান্ত নিয়ে মুখ খুলেছেন ধর্মসেনা নিজেই। ভুল স্বীকার করলেও জানিয়েছেন তিনি অনুতপ্ত নন।

অনেকের মতে ফাইনালের মাঠ আম্পায়ার কুমার ধর্মসেনার এক ভুল সিদ্ধান্তের কারণেই বিশ্বকাপ হাতছাড়া হয়েছে নিউজিল্যান্ডের। বিতর্কিত সে ওভার থ্রোতে ইংল্যান্ডের পাঁচ রান পাওয়ার কথা থাকলেও ধর্মসেনার সিদ্ধান্তে ছয় রান পায় ইংলিশরা। এছাড়া ধর্মসেনা ভুল না করলে ম্যাচসেরা স্টোকসের নন স্ট্রাইক প্রান্তে থাকার কথা ছিল। আর তাতেই তীব্র সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে শ্রীলঙ্কান এ আম্পায়ারকে। আলোচনা-সমালোচনার পর এবার সানডে টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের সেই সিদ্ধান্তের ব্যাপারে মুখ খুললেন ধর্মসেনা।

নিজের ভুল স্বীকার করলেও অনুতপ্ত নন ধর্মসেনা। এছাড়া তার এ ভুল সিদ্ধান্তের পর আইসিসির প্রশংসাও পেয়েছিলেন তিনি। এসব জানিয়ে সানডে টাইমসকে ধর্মসেনা বলেন, 'টিভি রিপ্লে দেখে সিদ্ধান্ত দেয়া অনেক সহজ। অনেকে অনেককিছু বলতে পারে। পরে রিপ্লে দেখে আমিও মানছি সিদ্ধান্তে আমার ভুল ছিল। কিন্তু আমাদের তো আর আয়েশ করে মাঠে বসে টিভির রিপ্লে দেখার সুযোগ নেই এবং এ নিয়ে আমার কোনো অনুশোচনাও নেই। আমি যে তখন একটা সিদ্ধান্ত নিতে পেরেছি, সেজন্য আইসিসি আমার প্রশংসাও করেছে।

এছাড়া তিনি আরেক আম্পায়ার মরিস এরাসমাসের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছিলেন জানিয়ে বলেন, 'আইন বলছিল, সিদ্ধান্তের জন্য আমরা থার্ড আম্পায়ারের কাছে যেতে পারব না। সুতরাং, আমি লেগ আম্পায়ারের (এরাসমাস) সঙ্গে আলোচনা করেছি। যোগাযোগ সিস্টেমের মাধ্যমে অন্য আম্পায়াররা কী বলেছেন সেটা শুনেছি। তারাও তখন টিভি রিপ্লে দেখেননি। সুতরাং, সবকিছু ভেবে চিন্তেই আমি আমার সিদ্ধান্ত দিয়েছি।'

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড