• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মরগানও মনে করেন, বিশ্বকাপ ফাইনালের ফল ন্যায্য হয়নি

  ক্রীড়া ডেস্ক

২০ জুলাই ২০১৯, ১৪:২৫
ইউইন মরগান
ইউইন মরগান (ছবি : সংগৃহীত)

ক্রিকেটে প্রতিনিয়তই তৈরি হচ্ছে নতুন নতুন নিয়ম। আর এই নতুন নতুন আইনগুলো অনেক সময়ই পার্থক্য গড়ে দেয় হার-জিতের। দ্বাদশ বিশ্বকাপ ফাইনাল টাই হওয়ায় ক্রিকেট বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন ঠিক করতে প্রথমবারের মতো ওয়ানডে ইতিহাসে আয়োজিত হয় সুপার ওভার। সুপার ওভারেও যখন দুদলের স্কোর সমান হয় তখন বাউন্ডারির ভিত্তিতে বেছে নেওয়া হয় আইসিসির দ্বাদশ আসরের বিশ্ব চ্যাম্পিয়ন।

বাউন্ডারির হিসাবে ইংল্যান্ডকে এভাবে চ্যাম্পিয়ন ঘোষণা নিয়ে সমালোচনা এখনো শেষ হয়নি। অনেকের মতোই ইংলিশ কাপ্তান ইউইন মরগান মনে করেন ফাইনালের ফল ন্যায্য হয়নি।

বৃটিশ সংবাদমাধ্যম টাইমসকে মরগান বলেছেন, ‘দুই দলের মাঝে যখন তেমন কোনো পার্থক্য নেই তখন এ ধরনের ফল ন্যায্য বলে মনে করি না আমি। ফাইনাল ম্যাচে এমন কোনো মুহূর্ত আসেনি যখন আপনি বলতে পারবেন, ম্যাচটা ফসকে গেল! আমি স্বাভাবিকই আছি। কী ঘটেছে তা মাঠে থেকেই দেখেছি। হ্যাঁ, শুরু থেকেই আমরা জয়ের যোগ্য দাবিদার। তবে এটি হজম করা সহজ হবে বলে মনে করি না।’

ফাইনাল শেষে কিউই অধিনায়ক কেন উইলিয়ামস বলেছিলেন, এমন ফল মানতে খুব কষ্ট হচ্ছে তার। দলের কোচ গ্যারি স্টিড বলেন, ট্রফিটা ভাগাভাগি করলেই বরং ভালো হতো।

সুপার ওভারসহ সম্পূর্ণ ম্যাচে ইংল্যান্ডের বাউন্ডারির সংখ্যা ২৬টি আর নিউজিল্যান্ড ১৭টি। আর এই পরিসংখ্যানেই শিরোপা ওঠে স্বাগতিক ইংল্যান্ডের হাতে। বাউন্ডারি হিসাব করে বিশ্বকাপের শিরোপা নির্ধারণ নিয়েই উঠেছে যত বির্তক।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড